ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

দুই ম্যাচে নিষেধাজ্ঞায় বার্সা কোচ কোম্যান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:০১ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২১
দুই ম্যাচে নিষেধাজ্ঞায় বার্সা কোচ কোম্যান

এমনিতেই বার্সেলোনার একের পর এক ব্যর্থতার মুখে চাকরি নিয়েই টানাটানি বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যানের। তার ওপর লা লিগায় পরের দুই ম্যাচে নতুন করে নিষেধাজ্ঞায় পড়েছেন এই বার্সা কোচ। তাই এবার ডাগআউটে থাকতে পারবেন না তিনি।

গত ২৩ সেপ্টেম্বর কাদিজের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের ম্যাচে বিরতির পর চার মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড খেয়ে বসেন ফ্রেঙ্কি ডি জং। শিষ্যের এমন শাস্তিতে ক্ষোভে ফেঁটে পড়েন বার্সা কোচ।

ম্যাচের শেষ দিকে সার্জিও বুসকেটস হলুদ কার্ড দেখলে ম্যাচ রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন কোম্যান। তবে এবার আর পার পাননি তিনি। মাঠ ছাড়েন লাল কার্ড দেখে। লাল কার্ডের জন্য কোচ কোম্যানকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে লা লিগা কর্তৃপক্ষ। ফলে লেভান্তে ও অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে দুই ম্যাচে বার্সার ডাগআউটে থাকতে পারবেন না কোম্যান।

সার্জিও বুসকেটসের হলুদ কার্ড ও ফ্রেঙ্কি ডি জং-এর হলুদ কার্ডের বিরুদ্ধে আপিল করেছিল বার্সা। যদিও তাতে কোনো লাভ হয়নি। এক ম্যাচ নিষিদ্ধই থাকছেন ডি জং। ফলে রোববার (২৬ সেপ্টেম্বর) লেভান্তের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। হলুদ কার্ড বহাল থাকছে বুসকেটসেরও।

এদিকে, কাতালান ক্লাবটি জানিয়েছে, কোচের নিষেধাজ্ঞা এক ম্যাচে কমিয়ে আনতে আপিল করবে তারা।

অন্যদিকে, সাম্প্রতিক কিছু বিতর্ক ও সবশেষ কাদিজের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর ভাগ্য ঝুলছে বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যানের। খুব বেশি ম্যাচে আর বার্সার ডাগআউটে নাও দেখা যেতে পারে ডাচ কোচকে। তিনি বরখাস্ত হলে কে হতে পারেন কাতালানদের নতুন কোচ? চলছে জোর গুঞ্জন।

উড়ু উড়ু খবর, এই দৌড়ে এগিয়ে চাকরিছাড়া অ্যান্তোনিও কন্তে, বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ ও বার্সার সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজ।

লিগে এ মৌসুমে এখন পর্যন্ত ৫ ম্যাচের ৩টিতেই ড্র করেছে বার্সেলোনা। স্বভাবতই তাই তোপের মুখে দলের কোচ, অধিকন্তু ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে সম্প্রতি একটু ঝামেলায়ও জড়িয়েছেন কোম্যান। যে কারণে চাকরি নিয়ে একটু শঙ্কাই পোহাতে হচ্ছে ৫৮ বছর বয়সী কোচকে।

যখন কোম্যানের বরখাস্তের কথা উঠছে তখন অনেকে বার্সার ভবিষ্যৎ কোচের নামটাও নিয়ে আসছেন সামনে।  নিঃসন্দেহে এ দৌড়ে এগিয়ে থাকবেন ইন্টার মিলানের সাবেক কোচ কন্তে। কেননা বর্তমানে কোনো ক্লাবের সঙ্গে তিনি যুক্ত নন । এ বছরের মার্চেই ইতালির ক্লাবটিকে লিগকে জিতিয়ে  ক্লাবের অভ্যন্তরীণ সমস্যার কারণে অব্যাহতি নিয়েছেন তিনি। এর আগে চেলসি, ইয়্যুভেন্তাস, আটালান্টার মতো দলগুলোকে কোচিং করিয়েছেন তিনি। ইতালি জাতীয় দলেরও কোচ ছিলেন কন্তে।


একুশে সংবাদ/স/তাশা