ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মালদ্বীপ রাষ্ট্রপতির জন্য ‘হাঁড়িভাঙা’ আম পাঠালেন: বাংলাদেশ প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:১৪ এএম, ৪ জুলাই, ২০২২
মালদ্বীপ রাষ্ট্রপতির জন্য ‘হাঁড়িভাঙা’ আম পাঠালেন: বাংলাদেশ প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমের মৌসুমে বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ নেতাদের আম উপহার দিয়ে থাকেন, এবারও তার ব্যতিক্রম হয়নি। সম্প্রতি মালদ্বীপ-বাংলাদেশ বন্ধুত্বের নিদর্শন স্বরূপ হিসেবে গতকাল (৩ জুলাই) দ্বীপ রাষ্ট্রের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহকে উপহার হিসেবে ৮০০ শত কেজি ‘হাঁড়িভাঙা’ আম পাঠিয়েছেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে গত (২৩শে জুন) শুভেচ্ছার নিদর্শন হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালদ্বীপের রাষ্ট্রপতির জন্য ৭০০ শত কেজি প্রসিদ্ধ আম পাঠিয়েছিলেন। চলতি বছরেই ১৫০০ শত কেজি আম বাংলাদেশ প্রধানমন্ত্রী পাঠিয়েছেন বলে গতকাল রবিবার মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব জনাব মোহাম্মদ সোহেল পারভেজ এর এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহারের আমগুলো কোরবানির ঈদকে সামনে রেখে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মালদ্বীপের রাষ্ট্রীয় কার্যালয়ের রাষ্ট্রাচার কর্মকর্তার কাছে হস্তান্তর করেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর এ শুভেচ্ছা উপহার মালদ্বীপের রাষ্ট্রপতির পক্ষ থেকে ধন্যবাদের সঙ্গে গৃহীত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে একটি বিশেষ নজির হিসেবে বিবেচিত হবে বলেও জানিয়েছেন রাষ্ট্রাচার কর্মকর্তারা।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও নেপাল ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর জন্য আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

 

 

একুশে সংবাদ/ও.অ/এস.আই