AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইরান-ইসরায়েল উত্তেজনায় সৌদির অবস্থান জানা গেল


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৪:৩৫ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
ইরান-ইসরায়েল উত্তেজনায় সৌদির অবস্থান জানা গেল

ইসরায়েল-হামাস যুদ্ধের মধ্যেই মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়েছে আরেক উত্তেজনা। গতকাল শনিবার তেলআবিবে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার মধ্য দিয়ে মধ্যপ্রাচ্য এখন অস্থিরতা বিরাজ করছে। এমতাবস্থায় মধ্যপ্রাচ্যের শক্তিশালী অর্থনীতির দেশ সৌদি আরবের অবস্থান কোন দিকে সেটি জানার আগ্রহ রয়েছে বিশ্ববাসীর।

ইরান ইসরায়েল সংঘাতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে সৌদি আরব। এই সংঘাতের মধ্য দিয়ে এই অঞ্চলে সামরিক উত্তেজনার সৃষ্টি হয়েছে। খবর আল আরাবিয়্যার।

ইরানের হামলার পর সৌদি রাজতন্ত্রের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে রোববার একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। এই সংঘাত বাড়লে এই অঞ্চলে যে গুরুতর পরিস্থিতি সৃষ্টি হবে সেটি উঠে এসেছে এই বিবৃতিতে।

আরব দেশটি সব পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়েছে। যুদ্ধে ভয়াবহততা এড়িয়ে চলতে এবং এই অঞ্চলের লোকজনের সুরক্ষায় সব পক্ষকে নিবৃত থাকার আহ্বান জানিয়েছে।

ইরান ইসরায়েল সংঘাত যাতে বিস্তার লাভ না করে সেজন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদের হস্তক্ষেপ কামনা করেছে সৌদি আরব। আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা রক্ষার্থে আন্তর্জাতিক এই সংস্থাটির ভূমিকার কথা স্মরণ করিয়ে দিয়েছে সৌদি। উত্তেজনার আরও ছড়িয়ে পড়লে এই পরিণতি কী হবে সে বিষয়েও সতর্ক করেছে দেশটি।
 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা 
 

Link copied!