AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিলারকে আইসিসির তিরস্কার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪৫ পিএম, ২৪ জুন, ২০২৪
মিলারকে আইসিসির তিরস্কার

টি-টোয়েন্টি বিশ্বকাপে আচরণবিধি ভঙ্গ করায় শাস্তির মুখে পড়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার ডেভিড মিলার। সুপার এইটে ইংল্যান্ডের বিপক্ষে ৭ রানে জয়ের ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় মিলারকে তিরস্কার এবং একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। 

গত শুক্রবার সেন্ট লুসিয়ায় ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১৯তম ওভারে ইংলিশ পেসার স্যাম কারানের একটি ফুল টস বল খেলেন মিলার। ঐ ডেলিভারিটি ‘নো’ বল আশা করেছিলেন তিনি। কিন্তু ‘নো’ বল দেননি নন-স্ট্রাইকের আম্পায়ার। তাতে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেন মিলার। যা আইসিসির বিধি বহির্ভুত আচরণের মধ্যে পড়ে।

এজন্য এক বিবৃতিতে মিলারকে শাস্তি দিয়েছে আইসিসি। আচরণবিধির ২ দশমিক ৮ অনুচ্ছেদ অনুসারে, আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষের কারনে শাস্তি দেওয়া হয়েছে মিলারকে। তিরস্কার করার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে তাকে। গত ২৪ মাসে এটি প্রথম অপরাধ মিলারের।

মিলারকে এই শাস্তি দিয়েছেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি জেফ ক্রো। মিলার শাস্তি মেনে নেওয়ায় কোন শুনানির প্রয়োজন পড়েনি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!