AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর্চারের প্রশংসায় বাটলার


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:০৮ পিএম, ২৬ মে, ২০২৪
আর্চারের প্রশংসায় বাটলার

পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ দিয়ে গতকাল এক বছর পর ক্রিকেট মাঠে ফিরেছেন ইংল্যান্ডের পেসার জোফরা আর্চার। পিঠ ও কনুইর ইনজুরির কারনে গত এক বছর প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেননি তিনি। প্রত্যাবর্তন ম্যাচে দলকে হতাশ করেননি আর্চার। ২ উইকেট নিয়ে ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলারের প্রশংসা কুড়িয়েছেন এই ডানহাতি পেসার।

২০১৯ সালের ওয়ানডে বিশ^কাপের পর কনুইর ইনজুরির সাথে লড়াই শুরু করেন আর্চার। এরপর পিঠের ইনজুরিতে পড়েন তিনি। বিভিন্ন সময় সুস্থ হয়ে মাঠে ফিরলেও, দীর্ঘ সময়ের জন্য ২২ গজে থাকতে পারেননি আর্চার। ইনজুরির কারনে পুনরায় মাঠে বাইরে ছিটকে পড়তে হয় তাকে।

এবার, আবারও মাঠে ফিরেছেন আর্চার। টি-টোয়েন্টি বিশ^কাপকে সামনে রেখে, পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে প্রত্যাবর্তন হলো তার। প্রত্যাবর্তন ম্যাচে আহামরি কিছু করতে না পারলেও, পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ২৩ রানের জয়ে অবদান রেখেছেন আর্চার।

গতকাল বার্মিংহামে অনুষ্ঠিত ম্যাচে ব্যাট হাতে নয় নম্বরে নেমে ১টি করে চার-ছক্কায় মাত্র ৪ বলে অপরাজিত ১২ রান করেন আর্চার। এতে ২০ ওভারে ৭ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড।

এরপর বল হাতে তৃতীয় বোলার হিসেবে প্রথম ওভারেই হতাশ করেন আর্চার। পাকিস্তান  ইনিংসে পাওয়ার প্লের শেষ ওভারে ১৫ রান দেন আর্চার। ১২তম ওভারে দ্বিতীয়বার বল করতে এসে মাত্র ১রান দিয়ে ১ উইকেট নেন তিনি। তৃতীয় ওভারে ৫ রান দিয়ে উইকেট নিতে পারেননি আর্চার। নিজের শেষ ও ম্যাচের ১৮তম ওভারে ৭ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। এতে ম্যাচে ৪ ওভারে ২৮ রানে ২ উইকেট শিকার করেন আর্চার। পেসারদের মধ্যে এ ম্যাচে সেরা ইকোনমি ছিলো তারই।

ম্যাচ শেষে আর্চারের পারফরমেন্সের প্রশংসা করেছেন বাটলার। তিনি বলেন, ‘আমার মতে, দুর্দান্ত পারফরমেন্স ছিল আর্চারের। আপনারা হয়তো আবেগটা দেখতে পেয়েছেন, আবারও সে উইকেট শিকার করছে, এটি চমৎকার ব্যাপার। ফিরে আসার পর শুরু থেকেই পুরনো রুপে দেখা যাবে না তাকে। কিন্তু তার পারফরম্যান্স ইতিবাচক ছিল। যত বেশি সম্ভব ওভার করানোর পাশাপাশি আর্চারের প্রতিও আমাদের  খেয়াল রাখতে হবে।’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!