AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজার রেকর্ডের দিন তামিমদের কাছে সাকিবদের হার


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৫৮ পিএম, ৬ মে, ২০২৪
রাজার রেকর্ডের দিন তামিমদের কাছে সাকিবদের হার

বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪শ উইকেট শিকারের কীর্তি গড়েছেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ক্রিকেটের সুপার লিগের শেষ রাউন্ডের ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে ২ উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪শ শিকারের মালিক হন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাকিব। তার এমন রেকর্ডে দিনে  প্রাইম ব্যাংকের কাছে ১৯৯ রানের বড় ব্যবধানে হেরেছে শেখ জামাল। ২৩ রানে ৮ উইকেট নিয়ে প্রাইম ব্যাংকের জয়ে বড় অবদান রাখেন পেসার রেজাউর রহমান রাজা। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের মধ্যে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়লেন রাজা। 

নারায়নগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৭০ রান করে প্রাইম ব্যাংক। দলের পক্ষে অধিনায়ক জাকির হাসান ৯টি চার ও ২টি ছক্কায় ৮৫ এবং মুশফিকুর রহিম ৭টি চার ও ২টি ছক্কায় ৭৮ রান করেন।

শেখ জামালের শফিকুল ইসলাম-আরিফ আহমেদ-সাকিব ও তাইবুর রহমান ২টি করে উইকেট নেন। এ ম্যাচে ২ উইকেট নিয়ে স্পিনার আব্দুর রাজ্জাক ও মাশরাফি বিন মর্তুজার পর লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪শ উইকেট নেওয়ার নজির গড়েন সাকিব। ৪০০ উইকেট নিতে রাজ্জাক ২৬৯ ম্যাচ ও মাশরাফির ২৮৭ ম্যাচ খেলেছিলেন। নিজের ৩০৮তম ম্যাচ ৪শ উইকেট নিলেন সাকিব।

সাকিবের কীর্তির পর প্রাইম ব্যাংকের ছুঁড়ে দেওয়া ২৭১ রানের টার্গেটে খেলতে নেমে ২১ দশমিক ৩ ওভারে ৭১ রানে অলআউট হয় শেখ জামাল। ব্যাটিংয়ে শেখ জামালের মাত্র দুই ব্যাটার দুই অংকে পা রাখতে পারেন। ইয়াসির আলি ১৬ ও সৈকত আলি ১২ রান করেন। ১ বল খেলে রানের খাতা খোলার আগেই আউট হন সাকিব।  

প্রাইম ব্যাংকের রাজা ৬ দশমিক ৩ ওভারে ২৩ রানে ৮ উইকেট নেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশে এটিই সেরা বোলিং ফিগার রাজার।  লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের বোলারদের মধ্যে সেরা বোলিংয়ের রেকর্ড গড়েছেন রাজা। এর আগে রেকর্ড ছিলো পেসার ইয়াসিন আরাফাতের। ২০১৮ সালে আবাহনীর বিপক্ষে ৮ দশমিক ১ ওভারে ৪০ রানে ৮ উইকেট নিয়েছিলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলতে নামা আরাফাত।

এবার ১৬ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে এবারের মৌসুম শেষ করলো প্রাইম ব্যাংক। সমানসংখ্যক ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে থেকে আসর শেষ করলো শেখ জামাল। 

একুশে সংবাদ/এস কে    

Link copied!