AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমি সত্যি বিশ্বকাপটা জিততে চাই


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৫ পিএম, ১২ এপ্রিল, ২০২৪
আমি সত্যি বিশ্বকাপটা জিততে চাই

‘আমি সত্যি বিশ্বকাপটা জিততে চাই’-একটা কষ্টচাপা হাসি নিয়ে রোহিত শর্মা সেই কথাটা বলতেই সোশ্যাল মিডিয়ায় মুহূর্তের মধ্যে সেই ভিডিও ভাইরাল হয়ে গেল। শুধু তাই নয়, বিশ্বকাপ বলতে রোহিত শুধুমাত্র ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়ে বুঝিয়েছেন নাকি ২০২৭ সালের ৫০ ওভারের বিশ্বকাপেও খেলার ইঙ্গিত দিয়ে রাখলেন, তা নিয়ে হইচই শুরু হয়েছে।

অনেকের ধারণা, ফর্মে থাকলে ২০২৭ সালের বিশ্বকাপে খেলার ইঙ্গিত দিয়ে রেখেছেন রোহিত। যে যতই তখন রোহিতের বয়স ৪০ ছুঁইছুঁই হয়ে যাক না কেন। তবে শুধু বিশ্বকাপ নয়, রোহিতের নজরে আছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপও। আইপিএলের মধ্যেই জনপ্রিয় গায়ক এড শিরানের সঙ্গে ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্স’ শোয়ে রোহিত জানিয়েছেন যে ২০২৫ সালে টিম ইন্ডিয়ার মাথায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মুকুটও তুলে দিতে চান।

শিরানের সঙ্গে আড্ডা দেওয়ার ফাঁকেই সেই কথা বলেছেন রোহিত। তিনি যেভাবে তরুণ খেলোয়াড়দের মেন্টর হিসেবে কাজ করেন, তাই ভবিষ্যতে কোচিংয়ের দিকে ঝুঁকবেন কিনা, তা নিয়ে ভারতীয় অধিনায়ককে প্রশ্ন করেন শিরান। সেই প্রশ্নের প্রেক্ষিতেই নিজের ভবিষ্যৎ এবং নিজের স্বপ্ন নিয়ে মুখ খোলেন ৩৬ বছরের রোহিত।

রোহিত: এখনও এই বিষয়টা নিয়ে ভাবিনি। আমি জানি না যে জীবন আমায় কোথায় নিয়ে যাবে। এই মুহূর্তে আমি ভালো খেলছি। তাই ভাবছি যে আরও কয়েক বছর খেলা চালিয়ে যাব। আমি জানি না….।

শিরান: যতক্ষণ না ভারত বিশ্বকাপ জিতছে?

রোহিত: হ্যাঁ। আমি সত্যি বিশ্বকাপটা জিততে চাই। আমি সত্যি ওই বিশ্বকাপটা জিততে চাই।

রোহিত: লর্ডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হবে। ওটা ২০২৫ সালেও হবে। আশা করছি যে আমরা ফাইনালে পৌঁছাতে পারব।

আর রোহিতের সেই কথাগুলো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিশেষত ২০২৩ সালে সবকিছু ঠিক করেও একটা দিন খারাপ যাওয়ায় ৫০ ওভারের বিশ্বকাপ হাতছাড়া হয়ে গিয়েছিল টিম ইন্ডিয়ার। পুরো বিশ্বকাপে যেভাবে টিম ইন্ডিয়া খেলেছিল, তারপরে সেই ট্রফিটা হাতে না আসায় ভেঙে পড়েছিলেন রোহিতরা। চোখে জল এসে গিয়েছিল ভারতীয় অধিনায়কের। সেই ধাক্কাটা কিছুটা কাটিয়ে উঠলেও প্রথম প্রেমের মতো সেই দিনটার কথা এখনও ভুলতে পারেননি।

শিরানের সঙ্গে আড্ডার সময় ২০২৩ সালের বিশ্বকাপের প্রসঙ্গ উঠতে রোহিত বলেন, ‍‍`আমার কাছে, ৫০ ওভারের বিশ্বকাপ হল আসল বিশ্বকাপ। আমরা ওই ৫০ ওভারের বিশ্বকাপ দেখতে-দেখতে বড় হয়েছি। আর এবারের বিশ্বকাপটা ভারতে হচ্ছিল। আমাদের দেশের মানুষদের সামনে হচ্ছিল। ওই ফাইনালের আগে পর্যন্ত আমরা খুব ভালো খেলছিলাম। সেমিফাইনালে জেতার পরে আমার মনে হয়েছিল যে আর একধাপ দূরেই বিশ্বকাপ। আমরা সব ঠিকঠাক করছি। এমন কোন জিনিসটা আছে, যেটার কারণে আমরা বিশ্বকাপে হেরে যেতে পারি। সত্যি কথা বলতে একটা জিনিসও আমার মাথায় আসেনি।‍‍`

 

 

একুশে সংবাদ/এস কে
 

Link copied!