AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এম্পোলিকে হারিয়ে শিরোপার কাছাকাছি ইন্টার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৯ পিএম, ২ এপ্রিল, ২০২৪
এম্পোলিকে হারিয়ে শিরোপার কাছাকাছি ইন্টার

ধুকতে থাকা এম্পোলিকে ২-০ গোলে পরাজিত করে সিরি-এ শিরোপার আরো কাছাকাছি পৌঁছে গেছে ইন্টার মিলান। এর মাধ্যমে লিগে ইন্টার টেবিলের দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের থেকে ১৪ পয়েন্টে এগিয়ে গেছে।

ফেডেরিকো ডিমারকো সান সিরোতে পাঁচ মিনিটে ইন্টারকে এগিয়ে দেন। বদলী খেলোয়াড় এ্যালেক্সিস সানচেজের গোলে ম্যাচ শেষের ৯ মিনিট আগে স্বাগতিকদের জয় নিশ্চিত হয়।

মৌসুমে বাকি থাকা আট ম্যাচে আর মাত্র ১১ পয়েন্ট সংগ্রহ করতে পারলে ইন্টারের ২০তম ইতালিয়ান লিগ শিরোপা নিশ্চিত হবে।

একাডেমি থেকে উঠে আসা ডিমারকো কাল দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছেন। তার উজ্জীবিত পারফরমেন্সে ম্যাচের প্রায় বেশীরভাগ সময়ই ইন্টার আধিপত্য উপভোগ করেছে। আলেহান্দ্রো বাস্তোনির নিখুঁত পাস থেকে প্রথম সুযোগেই ডিমারকো যে গোল দিয়েছেন তা ছিল চোখে পড়ার মত। ডিফেন্ডার বাস্তোনির এটি ছিল গত তিন ম্যাচে তৃতীয় এ্যাসিস্ট। ম্যাচ শেষে বাস্তোনি বলেছেন, ‘গত কয়েকটি ম্যাচের তুলনায় আজকের এ্যাসিস্টটি ছিল সবচেয়ে বাজে, কিন্তু ডিমারকো দারুন ফিনিশিংয়ে সেটাকে কাজে লাগিয়েছে। এই জয়ে আমরা দারুন খুশী। কারন মাত্রই আমরা আন্তর্জাতিক বিরতি থেকে ফিরেছি। সারা বিশ^ ঘুড়ে আসার পর জয় পাওয়া এত সহজ নয়।’

এ্যাথলেটিকো মাদ্রিদের কাছে গত মাসে চ্যাম্পিয়ন্স লিগে বিদায়ের পর সিমোনে ইনজাগির দল অন্তত লিগ শিরোপা জয়ে নড়েচড়ে বসে। এ বছর ইন্টার মাত্র দুই পয়েন্ট হারিয়েছে। কঠিন দুই সপ্তাহ কাটানোর পর সোমবারের জয়টা ছিল অনেকটাই স্বস্তিদায়ক।

নাপোলি ডিফেন্ডার হুয়ান জেসুসের বিপক্ষে বর্ণবাদী আচরণের দায়ে অভিযুক্ত ফ্রান্সেসকো আকারবি শেষ পর্যন্ত অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন। যদি ইন্টার সবসময়ই এই অভিযোগের বিরোধীতা করে আসছিল। ইতালিয়ান ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি ট্রাইবুন্যাল এক্ষেত্রে আকারবিকে ১০ ম্যাচ নিষিদ্ধ করার ক্ষমতা রাখতো। কিন্তু অভিযোগের বিপরীতে শক্ত ভিত্তি না পাওয়ায় রক্ষা পেয়েছেন আকারবি।

একটি গোলও না করে টানা চতুর্থ পরাজয়ে এম্পোলি আবারো গোল ব্যবধানে রেলিগেশন জোনে ফিরেছে। জেনোয়ার সাথে ১-১ গোলে ড্র করা ফ্রোসিননের সাথে তারা পয়েন্ট ভাগাভাগি করে ১৮তম স্থানে নেমে গেছে।

দিনের আরেক ম্যাচে সিরি-এ’র তলানির দল সালেরনিতাকে ৩-০ গোলে পরাজিত করেছে বোলোনিয়া। এবারের আসরে দুর্দান্ত খেলে টেবিলের চতুর্থ স্থানে থাকা বোলোনিয়া প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন টিকিয়ে রেখেছে। প্রথমার্ধে রিকার্ডো ওরসোলিনি ও এ্যালেক্সিস সায়েলেমেকার্সের দুর্দান্ত গোলের পর স্টপেজ টাইমে চারালাম্পোস লিকোগিয়ানিসের দারুন ফিনিশিংয়ে বোলোনিয়ার জয় নিশ্চিত হয়। লিসের সাথে গোলশুণ্য ড্র করে পয়েন্ট হারানো রোমার থেকে পাঁচ পয়েন্ট উপরে থেকে চতুর্থ স্থানে  রয়েছে বোলোনিয়া।

শেষ ৯ ম্যাচের আটটিতেই জয় নিশ্চিত করেছে থিয়াগো মোত্তার দল। দুই পয়েন্ট এগিয়ে তৃতীয় স্থানে থাকা জুভেন্টাসকে টপকে এখন আরো উপরে ওঠার লক্ষ্য বোলোনিয়ার। শনিবার শেষ মুহূর্তের গোলে ল্যাজিওর কাছে পরাজিত হয়েছে জুভেন্টাস।

মৌসুম শেষ হবার আগে বোলোনিয়া ও রোমা উভয় দলই জুভেন্টাসকে আতিথ্য দিবে।

গত মৌসুমে নবম স্থানে থেকে সিরি-এ লিগ শেষ করেছিল বোলোনিয়া, এখন পর্যন্ত যা তাদের সর্বোচ্চ অর্জন। আধুনিক চ্যাম্পিয়ন্স লিগে তারা কখনই অংশ নেয়নি।

এদিকে এ বছর একটিও ম্যাচ জিততে না পারা সালেরনিতানা সেফটি জোন থেকে ১২ পয়েন্ট পিছিয়ে আছে।

একুশে সংবাদ/এস কে


 

Link copied!