AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৬ পিএম, ২৯ মার্চ, ২০২৪
টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা

ক্যারিয়ারের শততম টি-২০ ম্যাচ শুধু জয় দিয়েই স্মরণীয় করে রাখেননি, বরং মাইলস্টোন ম্যাচে দলকে জিতিয়ে ম্যাচের সেরার পুরস্কারও হাতে তুলেছেন রিয়ান পরাগ। বৃহস্পতিবার জয়পুরে রিয়ানের ৭টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংসটিই রাজস্থান রয়্যালসকে জয়ের মঞ্চে বসিয়ে দেয়।

ম্যাচের সেরার পুরস্কার হাতে নিয়ে স্বাভাবিকভাবেই তৃপ্ত শোনায় রিয়ানকে। বিশেষ করে মায়ের সামনে ম্যাচ জেতানো ইনিংস খেলতে পেরে যারপরনাই খুশি রাজস্থান রয়্যালসের তরুণ তুর্কি। তবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানেই রিয়ান পরাগ হদিশ দিলেন এমন একটি বিষয়ের, যা তাঁর কৃতিত্বকে আরও বড় করে তোলে।

রিয়ান জানান যে, ম্যাচের আগে টানা তিনদিন তিনি বিছানা ছেড়ে উঠতে পারেননি। পেইন-কিলার খেতে হচ্ছিল তাঁকে। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কোনও রকমে মাঠে নেমেছিলেন তিনি। যার অর্থ, দিল্লি ম্যাচের জন্য পর্যাপ্ত প্রস্তুতিই নিতে পারেননি রিয়ান। অসুস্থতা সত্ত্বেও মাঠে নেমে চমকে দেওয়া ইনিংস উপহার দেন পরাগ।

প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার নিয়ে রিয়ান বলেন, ‘আবেগ এখন অনেকটা নিয়ন্ত্রণে। মা এখানে উপস্থিত রয়েছেন। উনি দেখেছেন গত ৩-৪ বছরে কতটা কষ্ট করতে হয়েছে। আমি জানি আমার ক্ষমতা কতটা। ভালো খেলি বা খারাপ, নিজের সম্পর্কে আমার ধারণা বদলায় না। তাছাড়া ঘরোয়া ক্রিকেট এক্ষেত্রে আমাকে ভালো খেলতে সাহায্য করেছে। গত ঘরোয়া মরশুমে অনেক রান করেছি।’

পরক্ষণেই রিয়ান দিল্লি ম্যাচ প্রসঙ্গে বলেন, ‘প্রথম চারের কাউকে ২০ ওভার পর্যন্ত ব্যাট করতে হতো। গত ম্যাচে সঞ্জু ভাই সেটা করে। পিচে বল থমকাচ্ছিল এবং বল নীচুও হচ্ছিল। আমি অনেক খেটেছি। গত তিনদিন আমি বিছানা ছেড়ে উঠতে পারিনি। পেইন কিলার খেতে হচ্ছিল আমাকে। আজকেই সুস্থ হই এবং এমন ইনিংস খেলতে পারায় দারুণ লাগছে।’

উল্লেখ্য, বৃহস্পতিবার জয়পুরে দিল্লি ক্যাপিটালকে ১২ রানে হারিয়ে দেয় রাজস্থান রয়্যালস। শুরুতে ব্যাট করতে নেমে রাজস্থান নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৮৫ রান সংগ্রহ করে। অথচ একসময় মাত্র ৩৬ রানে যশস্বী জসওয়াল, জোস বাটলার ও সঞ্জু স্যামসনের উইকেট হারিয়ে বসেছিল তারা। রিয়ানের ৮৪ ছাড়া রাজস্থানের হয়ে অশ্বিন ১৯ বলে ২৯ রান করেন।

পালটা ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। ডেভিড ওয়ার্নার ৪৯ ও ত্রিস্তান স্টাবস অপরাজিত ৪৪ রান করেন।


একুশে সংবাদ/এস কে

Link copied!