AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সন্ধ্যায় স্পেনের বিপক্ষে খেলতে নামছে আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৭ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
সন্ধ্যায় স্পেনের বিপক্ষে খেলতে নামছে আর্জেন্টিনা

দুবাইয়ে চলছে বিচ সকার ফুটবল বিশ্বকাপ। প্রতিযোগিতার ১২তম আসরে অংশ নিচ্ছে ৬ মহাদেশের ১৬টি দেশ। টুর্নামেন্টের সর্বোচ্চ ৫বারের শিরোপা জিতেছে ব্রাজিল বিচ সকার ফুটবল দল। দ্বিতীয় সর্বোচ্চ তিনটি শিরোপা রয়েছে রাশিয়ার। দুইবার করে শিরোপা আছে পর্তুগালের, একবার শিরোপা ফ্রান্সের। 

এবারের আসরে লাতিন আমেরিকা থেকে সুযোগ পেয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়া। আর্জেন্টিনা খেলছে বি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্পেন, ইরান ও তাহিতি। সোমবার (১৯ ফেব্রুয়ারি) জয়ের ধারায় ফেরার লক্ষ্যে শক্তিশালী স্পেনের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে মাঠে নামবে এই দুই দল। ম্যাচটি সরাসরি দেখা যাবে ফিফা প্লাসে। এর আগে নিজেদের সর্বশেষ ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছিল আর্জেন্টিনা। এশিয়ার দেশ ইরানের কাছে ৩-৬ গোলে হেরেছিল তারা।

পুরো ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করে খেলে ইরান। ১৯টি অন টার্গেট শট নিয়ে ছয় গোলের দেখা পায় তারা। অন্যদিকে, মাত্র তিন গোল করা আর্জেন্টিনা কেবল ১০টি অন টার্গেট শট নিতে সক্ষম হয়।

টুর্নামেন্টের নিয়মানুসারে গ্রুপ পর্বে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। শীর্ষ দুটি করে চার গ্রুপ থেকে আটটি দল যোগ্যতা পাবে কোয়ার্টার ফাইনাল খেলার। এরপর সেমিফাইনাল, ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আগামী ২৫ ফেব্রুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

একুশে সংবাদ/এস কে

Link copied!