AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অদ্ভুত ভাবে হিট উইকেট হলেন মির্জা তাহির


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩২ পিএম, ৪ ডিসেম্বর, ২০২৩
অদ্ভুত ভাবে হিট উইকেট হলেন মির্জা তাহির

পাকিস্তানের ন্যাশানাল টি টোয়েন্টি কাপ খেলা হচ্ছে, যেখানে টুর্নামেন্টের চল্লিশ তম ম্যাচটি গত শনিবার ২ ডিসেম্বর করাচির শিয়ালকোট এবং অ্যাবোটাবাদের মধ্যে খেলা হয়েছিল। খুব অদ্ভুত এক ঘটনা দেখা গেল এই ম্যাচে। আসলে, শিয়ালকোটের ইনিংসের সময়, দলের ওপেনিং ব্যাটসম্যান মির্জা তাহির বেগ উইকেটে আঘাত করে আউট হয়ে যান। এর ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। 

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ২ ডিসেম্বর অনুষ্ঠিত একটি ম্যাচে একটি খুব অদ্ভুত ঘটনা দেখা গিয়েছে। এই ঘটনাটি অ্যাবোটাবাদ বনাম শিয়ালকোটের ম্যাচে দেখা গিয়েছিল।পাকিস্তানি খেলোয়াড় মির্জা তাহির বেগ উইকেটে আঘাত পেয়ে অদ্ভুতভাবে আউট হয়েছিলেন। ম্যাচে, শিয়ালকোটের খেলোয়াড় বেগ ১২তম ওভারে ইয়াসির শাহের করা বলের উপর একটি পুল শট খেলতে চেয়েছিলেন, কিন্তু এই সময়, তার সমস্ত ওজন পিছনের পায়ে চলে যায়। এর পরে, তিনি গুরুতর চোট পান এবং তাঁর পায়ে ক্র্যাম্প ধরে। ক্রিজে পড়ার সময় তিনি স্টাম্পের সাথে ধাক্কা খায়। মির্জা তাহির ব্যাগ দুর্ভাগ্যবশত স্টাম্পের সঙ্গে সংঘর্ষের পর আউট হন।

অন্যদিকে, আমরা যদি আপনাকে অ্যাবোটাবাদ বনাম শিয়ালকোট ম্যাচ সম্পর্কে তথ্য দিই, তাহলে করাচির জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে শিয়ালকোটকে ৫ উইকেটে হারিয়েছে অ্যাবোটাবাদ। এদিনের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শিয়ালকোট। দলটি ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১১৯ রান তোলে। দলের পক্ষে একমাত্র মির্জা তাহির বাগ খেলেন ৩৮ রানের বড় ইনিংস। এরপর শিয়ালকোটের দেওয়া ১২০ রানের টার্গেট ১৭.৪ ওভারে পাঁচ উইকেট হারিয়ে সহজেই অর্জন করে অ্যাবোটাবাদ। অ্যাবোটাবাদের হয়ে ওপেনার সাজ্জাদ আলি ৫০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন, কামরান গোলাম ২৬ রানের অবদান রাখেন।

এই ঘটনাটি ঘটেছিয় ম্যাচের ১২তম ওভারে। ইয়াহিরের বলে জোরালো শট খেলতে চেয়েছিলেন তাহির বেগ। এদিকে দ্রুত হিট করতে চাইলে তিনি হঠাৎ ভারসাম্য হারিয়ে ফেলেন। এই সময়ে তিনি তাঁর পেশীতে টান পেয়েছিলেন, যে কারণে তার পক্ষে ভারসাম্য বজায় রাখা খুব কঠিন হয়ে পড়ে এবং তিনি নিজেই উইকেটে পড়ে যান। এভাবে মির্জা আউট হলেও স্বস্তির বিষয় হল তিনি গুরুতর আহত হননি। এখন পাকিস্তানি ভক্তরা আশা করবে যে তিনি তার দলের পরবর্তী ম্যাচের আগে পুরোপুরি সুস্থ হয়ে উঠেন এবং আবারও দলের জন্য অনেক রান করবেন।
 

একুশে সংবাদ/এস কে 
 

Link copied!