AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে প্রথম ম্যাচের আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৪ পিএম, ৫ অক্টোবর, ২০২৩
বিশ্বকাপে প্রথম ম্যাচের আগে  দুঃসংবাদ পেল বাংলাদেশ

বিশ্বকাপে মাঠের লড়াই শুরু হয়ে গেছে। উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।বাংলাদেশ দলের প্রথম ম্যাচ আগামী শনিবার (৭ অক্টোবর) আফগানিস্তানের বিপক্ষে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে একধাপ পেছাল বাংলাদেশ।

 

বিশ্বকাপের উদ্বোধনী দিন আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে দীর্ঘ দিন র‍্যাঙ্কিংয়ে সাত নম্বর পজিশনটা ধরে রাখা বাংলাদেশ একধাপ পিছিয়ে আটে নেমে গেছে। সাত নম্বরে উঠে এসেছে শ্রীলঙ্কা।


বিশ্বকাপ চলাকালীন সময়ে প্রতি সপ্তাহেই র‍্যাঙ্কিংয়ে পরিবর্তন আসবে। চলতি সপ্তাহে আইসিসির নতুন হালনাগাদে শ্রীলঙ্কা সাতে উঠলেও তাদের দাপট বেশিদিন না-ও থাকতে পারে। কারণ তারা দশমিক ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ থেকে।

 

এদিকে র‍্যাঙ্কিংয়ে এই একটা পজিশনেই পরিবর্তন এসেছে। র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষ স্থানটা ধরে রেখেছে ভারত। দ্বিতীয় ও তৃতীয় স্থানটা ধরে রেখেছে যথাক্রমে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। চারে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা। পাঁচে রয়েছে ইংল্যান্ড এবং ছয়ে রয়েছে নিউজিল্যান্ড।

 

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে নয় নম্বর স্থানে রয়েছে আফগানিস্তান। আর এবারের বিশ্বকাপে খেলা নেদারল্যান্ডসের ওয়ানডে র‍্যাঙ্কিং ১৪তম।  

 

একুশে সংবাদ/স ক 

Link copied!