AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হালান্ডের আরো একটি হ্যাটট্রি, বার্নলিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৩ পিএম, ১৯ মার্চ, ২০২৩
হালান্ডের আরো একটি হ্যাটট্রি, বার্নলিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি

দুর্দান্ত আর্লিং হালান্ডের হ্যাটট্রিকে এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। মৌসুমের ষষ্ঠ হ্যাটট্রিকে হালান্ড কাল বার্নলির বিপক্ষে ছিলেন অপ্রতিরোধ্য। পেপ গার্দিওলার দল ৬-০ গোলে বার্নলিকে বিধ্বস্ত করে এফএ কাপের শেষ চারে উঠে গেছে। একইসাথে সিটির সাবেক অধিনায়ক ভিনসেন্ট কোম্পানির বার্নলির কোচ হিসেবে ইতিহাদ স্টেডিয়ামে ফিরে আসাটা সুখকর হলোনা।

 

১১ বছরের সিটি ক্যারিয়ারে খেলোয়াড় হিসেবে কোম্পানি চারটি প্রিমিয়ার লিগ শিরোপা জয় করেছেন। কাল ইতিহাদ স্টেডিয়ামে তাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

 

কিন্ত মাঠের লড়াইয়ে সিটি তাদের সাবেক অধিনায়কের দল বার্নলিকে কোন ছাড় দেয়নি। হ্যাটট্রিকের মাধ্যমে সব মিলিয়ে হালান্ড তার গোলসংখ্যা ৪২’এ নিয়ে গেছে। হালান্ড ছাড়াও সিটির হয়ে স্কোরশিঠে আরো নাম লিখিয়েছেন জুলিয়ান আলভারেজ ও কোল পালমার। আরভারেজ করেছেন জোড়া গোল। বড় এই জয়ে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের ট্রেবল শিরোপা জয়ের স্বপ্ন এখনো টিকিয়ে রেখেছে সিটিজেনরা।

 

সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর দ্বিতীয় লেগে আরবি লিপজিগতে ৭-০ গোলে উড়িয়ে দেবার ম্যাচটিতে হালান্ড পাঁচ গোল করেছেন। নরওয়েজিয়ান এই তরুণ এবারের মৌসুমে ইতিহাদ স্টেডিয়ামে ১৯ ম্যাচে ছয়টি হ্যাটট্রিক করেছেন।

 

ম্যাচ শেষে এই গোল মেশিন বলেছেন, ‘গত দুটি ম্যাচে আমরা দুর্দান্ত খেলেছি। জাতীয় দলের বিরতির আগে ৭-০ ও ৬-০ গোলে জয়ী হওয়াটা সত্যিই গুরুত্বপূর্ন। আমি সত্যিই দারুন খুশী। আমি মনে করি এই মুহূর্তে আমরা মৌসুমের যে অংশে রয়েছি তাতে নিজেদের সেরাটা দেয়া খুবই জরুরী।’

 

কোম্পানির প্রথম মেয়াদে বার্নলি প্রিমিয়ার লিগে ফিরে আসার পথে সঠিক পজিশনেই রয়েছে। কিন্তু চ্যাম্পিয়নশীপের শীর্ষ দলটি কালকের ম্যাচের তিক্ত অভিজ্ঞতা অনেকদিন ভুলতে পারবে না। বিশেষ করে আগামী মৌসুমে সিটির বিপক্ষে মাঠে নামার আগে বারবার তাদের এই স্মৃতি মনে হবে। কোম্পানি বলেছেন, ‘এটা এমন একটি জায়গা যেখানে আসতে আমি সবসময়ই গর্ব অনুভব করি। বার্নলির সাথে এখানে ফিরে আসতে পেরেও আমি গর্বিত।’

 

কাল ম্যাচের শুরুটা বার্নলি অপেক্ষাকৃত ভালভাবে করেছিল। আলভারেজের পাস থেকে ৩২ মিনিটে হালান্ড দলকে এগিয়ে দেবার আগ পর্যন্ত অন্তত বার্নলি ভাল খেলেছে। তিন মিনিট পর ফিল ফোডেনের বাড়ানো বলে হালান্ড ব্যবধান দ্বিগুন করেন। ৫৯ মিনিটে ফোডেনের শট পোস্টে লেগে ফেরত আসলে সিটির নাম্বার নাইন হ্যাটট্রিক পূরণ করেন। হালান্ডের দুর্দান্ত পারফরমেন্সে আলভারেজের সিটি ক্যারিয়ারের অসাধারন শুরুটা অনেকটাই ঢাকা পড়ে গেছে। আর্জেন্টাইন এই বিশ^কাপ জয়ী তারকা এ সপ্তাহেই ইতিহাদ স্টেডিয়ামে তার চুক্তি নবায়ন করেছেন। কেভিন ডি ব্রুইনার দুটি এ্যাসিস্ট থেকে ৬২ ও ৭৩ মিনিটে দুটি গোল করেছেন আলভারেজ। এই দুই গোলের মাঝে ফোডেনের ক্রস থেকে পালমার সহজ গোলে সিটির ব্যবধান বাড়িয়েছেন। এনিয়ে পালমার এবারের মৌসুমে পঞ্চম গোল করলেন।

 

প্রথম দল হিসেবে এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছেন সিটি।

 

একুশে সংবাদ/এসএপি
 

টাইমলাইন

  1. ১২:০৪ পিএম, ২৬ মার্চ, ২০২৩ ব্রাজিলকে হারিয়ে ইতিহাস গড়লো মরক্কো
  2. ১২:০২ পিএম, ২৫ মার্চ, ২০২৩ মার্তিনেজের সেই অশ্লীল অঙ্গভঙ্গিতে যোগ দিলেন সতীর্থরাও
  3. ১১:৫২ পিএম, ২৪ মার্চ, ২০২৩ শক্তিশালী ভারতকে হারিয়ে টিকে রইল বাংলাদেশ
  4. ০৩:০৭ পিএম, ১৯ মার্চ, ২০২৩ গ্রীজম্যানের উজ্জীবিত পারফরমেন্সে এ্যাথলেটিকোর জয়
  5. ০৩:০৬ পিএম, ১৯ মার্চ, ২০২৩ মিলানের পরাজয়ের দিনে ইব্রাহিমোভিচের রেকর্ড গোল
  6. ০৩:০৩ পিএম, ১৯ মার্চ, ২০২৩ হালান্ডের আরো একটি হ্যাটট্রি, বার্নলিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
  7. ০৩:০১ পিএম, ১৯ মার্চ, ২০২৩ নিজ নিজ ম্যাচে ড্র করে পয়েন্ট হারালো টটেনহ্যাম, চেলসি
  8. ০৪:২৪ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জার্মান দল থেকে বাদ পড়লেন মুলার!
  9. ০৪:১৬ পিএম, ১৩ মার্চ, ২০২৩ পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল আর্সেনাল, ইউনাইটেডের ড্র
  10. ০৪:১৩ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জুভেন্টাস জিতলেও নাটকীয় ম্যাচে রোমা পরাজিত
  11. ০৪:০৯ পিএম, ১৩ মার্চ, ২০২৩ রাফিনহার গোলে বার্সার কষ্টার্জিত জয়, সোসিয়েদাদের ড্র
Link copied!