AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুরের বোহরকাঠি হাটের পরিত্যক্ত জমিতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন


উজিরপুরের বোহরকাঠি হাটের  পরিত্যক্ত জমিতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন

বরিশাল জেলার উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের পরিতক্ত বোহোরকাটি হাটের জমিতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন ও মিছিল করেন স্থানীয়রা।
৬ মে সোমবার সকাল ১১টায় উপজেলাবাসীর ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হস্তিশুন্ড গ্রামের বাসিন্দা ও তিতাস গ্যাস টিএন্ডডি কোম্পানি লিমিটেডের সাবেক ডিজিএম প্রকৌশলী শহিদুল হক ডাকুয়া।


তিনি তার লিখিত বক্তব্য বলেন, কর্মক্ষম যুবকদের দেশ-বিদেশে চাকরির বাজারে চাহিদার চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা, দরিদ্র জনগোষ্ঠীর জীবিকা সংস্থানের লক্ষ্যে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টিকরণের জন্য ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে বর্তমান সরকার। তারই ধারাবাহিকতায় উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপন (দ্বিতীয় পর্যায়)-এর মধ্যে রয়েছে বরিশালের উজিরপুর উপজেলা।


কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন জিওবি’র অর্থায়নে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে। প্রকল্পের শুরুতেই স্থানীয় কতিপয় প্রভাবশালীর ব্যক্তি স্বার্থে স্থান নির্ধারণ নিয়ে দীর্ঘ জটিলতার সৃষ্টি হয়েছে।
সচেতন উজিরপুর উপজেলাবাসী বামরাইল ইউনিয়নের বহু বছরের পরিত্যক্ত বহরকাঠি হাটের উঁচু খাস খতিয়ানভুক্ত জমিতে টেকনিক্যাল স্কুল ও কলেজ নির্মাণের জোর দাবি করেছেন। 


এখানে টিএসসি নির্মাণ করা হলে সরকারের যেমন জমি অধিগ্রহণ করতে হবে না, তেমনি মাটিও ভরাট করতে হবে না। সার্বিক বিষয় নিয়ে সোমবার সকালে বহু বছরের পরিত্যক্ত বহরকাঠি হাটে সংবাদ সম্মেলন শেষে স্কুল ও কলেজ নির্মাণের দাবিতে মিছিল করা হয়েছে।
সংবাদ সম্মেলনে বোহোরকাঠির পরিত্যক্ত হাটের প্রস্তাবিত ভূমি নিয়ে ২০২১ সালে তৎকালীন উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) মনগড়া, এক পেষে ও বাস্তবতাবিবর্জিত প্রতিবেদনের নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত দাবি করা হয়েছে।
সংবাদ সম্মেলনে প্রকৌশলী শহিদুল হক ডাকুয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল বিএম কলেজের সাবেক অধ্যক্ষ ড. মোঃ মোয়াজ্জেম হোসেন, জনতা ব্যাংকের অবসরপ্রাপ্ত জিএম মিজানুর রহমান, সরকারি শেরে বাংলা কলেজের অধ্যাপক জহিরুল ইসলাম, বরাকোঠা ডিগ্রি কলেজের অধ্যাপক শহিদুল ইসলাম মোল্লা, প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, অবসরপ্রাপ্ত সেনা সদস্য আউয়াল বেপারী, বীর মুক্তিযোদ্ধা মোঃ গিয়াস উদ্দিন, লকিত উল্লাহ, আলমগীর হোসেন, সমাজ সেবক জয়নাল ডাকুয়া, মাহাবুব উদ্দিন মোল্লা, মন্টু হাওলাদার প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে শত শত গ্রামবাসী সরকারি অর্থ সাশ্রয়ের জন্য পরিত্যক্ত বহরকাঠি হাটের সরকারি খাস জমিতে টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রতিষ্ঠার দাবিতে মিছিল করেন। অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বরিশাল ও উজিরপুরে কর্মরত অর্ধশতাধিক গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/ এসএডি

Link copied!