AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জুভেন্টাস জিতলেও নাটকীয় ম্যাচে রোমা পরাজিত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১৩ পিএম, ১৩ মার্চ, ২০২৩
জুভেন্টাস জিতলেও নাটকীয় ম্যাচে রোমা পরাজিত

আদ্রিয়েন রাবোয়িতের জোড়া গোলে কঠিন লড়াইয়ের পর কাল সিরি-এ লিগে ধুকতে থাকা সাম্পদোরিয়ারর বিরুদ্ধে ৪-২ গোলের জয় ছিনিয়ে নিয়েছে জুভেন্টাস।

 

ফরাসি মিডফিল্ডার রাবোয়িত প্রধার্ধে ব্যবধান দ্বিগুন করার পর ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন। টমাসো অগেরো ও ফিলিপ ডুরিসিচের দ্রুততম সময়ের দুই গোলে সাম্পদোরিয়া সমতায় ফিরে স্বাগতিক দর্শকদের হতবাক করে দিয়েছিল। আর্জেন্টিনার  ১৯ বছর বয়সী তরুণ  মিডফিল্ডার মাতিয়াস সুলে স্টপেজ টাইমে গোল করে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন। এই পরাজয়ে সেফটি জোন থেকে ১২ পয়েন্ট পিছিয়ে সাম্পদোরিয়া তলানিতেই থাকলো।

 

গত গ্রীষ্মে রাবোয়িতের দলবদল প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু এবারের মৌসুমে মাসিমিলিয়ানো আলেগ্রির দলের অন্যতম নির্ভরযোগ্য মিডফিল্ডারে পরিনত হয়েছেন। এনিয়ে লিগে তিনি সাত গোল করলেন। এই জয়ে তুরিনের জায়ান্টরা ইউরোপীয়ান পজিশন থেকে মাত্র চার পয়েন্ট দুরে রয়েছে। রাবোয়িত বলেছেন, ‘পুরো ম্যাচে আমাদের আরো বেশী মনোযোগী হওয়া উচিত ছিল। দুই গোল করার পর ম্যাচের ছন্দ হারিয়ে ফেলাটা আমাদের  ঠিক হয়নি। ফ্রেইবার্গের বিরুদ্ধে পরের ম্যাচের প্রস্তুতির আগে এই জয়টা প্রয়োজন ছিল। আশা করছি মৌসুমের শেষ পর্যন্ত গোলের ধারাবাহিকতা ধরে রাখতে পারবো।’

 

৩৮ পয়েন্ট নিয়ে জুভেন্টাস এই মুহূর্তে সপ্তম স্থানে রয়েছে। দলবদলে অবৈধ পন্থা অবলম্বনের দায়ে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেটে নিয়েছে সিরি-এ লিগ। ইতোমধ্যেই এই রায়ের বিরুদ্ধে আপীল করেছে জুভেন্টাস। আপীলে সফল হলে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসবে তুরিনের জায়ান্টরা। শীর্ষে থাকা নাপোলির তুলনায় তাদের পয়েন্টের ব্যবধান ১৫। সিরি-এ লিগে শীর্ষ দলগুলো এই মুহূর্তে যে পরিমান ধারাবাহিকতার বাইরে চলে গেছে তাতে মৌসুমের শেষ নাগাদ জুভেন্টাসকে শীর্ষ চারে দেখলে অবাক হবার কিছু থাকবে না।

 

রোববার ট্রেনিং সেশনে আরো একবার ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন পল পগবা। এছাড়াও দলে আরো কয়েকজন বড় তারকা অনুপস্থিত ছিলেন। ২৬ মিনিটের মধ্যে ব্রেমার ও রাবোয়িতের দুই গোলে এগিয়ে যায় জুভেন্টাস। কিন্তু মাত্র এক মিনিটের মধ্যে দুই গোল দিয়ে সাম্পদোরিয়া দারুনভাবে লড়াইয়ে ফিরে আসে। ৩১ মিনিটে অগেলো ফিরতি বল জালে জড়ান। মিনিটখানেক পর আলেহান্দ্রো জানোলির লো পাসে ডুরিসিচ সমতা ফেরান। ৬৪ মিনিটে রাবোয়িত জুভেন্টাসের হয়ে গুরুত্বপূর্ণ গোলটি করেন। চার মিনিট পর ডুসান ভহোভিচের স্পট কিক সফল হয়নি। স্টপেজ টাইমে সুলে গোল করে জুভেন্টাসের দাপুটে জয় নিশ্চিত হয়।

 

শুক্রবার স্পেজিয়ার কাছে ইন্টার মিলান হেরে যাওয়ায় রোমার সামনে সুযোগ ছিল দ্বিতীয় স্থানে থাকা ইন্টারের সাথে সমান পয়েন্ট অর্জন করার। কিন্তু সাসুলার সাথে নাটকীয় ম্যাচে ৪-৩ গোলে হেরে যাওয়ায় রোমাকে পঞ্চম স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। আরমাড লরিয়েন্টের জোড়া গোলের সাথে ডোমেনিকো বেরারডির পেনাল্টি ও ম্যাচ শেষের ১৫ মিনিট আগে আন্দ্রে পিনামোন্টির গোলে সাসৌলোর জয় নিশ্চিত হয়। নিষেধাজ্ঞার কারনে কাল রোমার ডাগ আউটে ছিলেন না কোচ হোসে মরিনহো। বেরারডিকে লাথি মারার কারনে লাল কার্ড দেখে মাঠত্যাগে বাধ্য হন মারাস কুমবুলা। যে কারনে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় ১০জন নিয়েই নিজেদেরকে সামলাতে হয়েছে রোমার। এই ফাউলে প্রাপ্ত পেনাল্টি থেকে বেরারডি গোল করলে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সাসুলো।

 

রোমার হয়ে গোলগুলো করেছেন নিকোলা জালেভস্কি, বদলী খেলোয়াড় পাওলো দিবালা ও জর্জিনিও উইজনালডাম। চতুর্থ স্থানে থাকা এসি মিলানের সাথে সমান ৪৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রোমা।

 

দিনের আরেক ম্যাচে ভেরোনা ১-১ গোলে মোঞ্জার সাথে ড্র করেছে। তলানির দল ক্রিমোনেসকে ২-০ গোলে হারিয়েছেন ফিওরেন্টিনা।

 

একুশে সংবাদ/এসএপি

টাইমলাইন

  1. ১২:০৪ পিএম, ২৬ মার্চ, ২০২৩ ব্রাজিলকে হারিয়ে ইতিহাস গড়লো মরক্কো
  2. ১২:০২ পিএম, ২৫ মার্চ, ২০২৩ মার্তিনেজের সেই অশ্লীল অঙ্গভঙ্গিতে যোগ দিলেন সতীর্থরাও
  3. ১১:৫২ পিএম, ২৪ মার্চ, ২০২৩ শক্তিশালী ভারতকে হারিয়ে টিকে রইল বাংলাদেশ
  4. ০৩:০৭ পিএম, ১৯ মার্চ, ২০২৩ গ্রীজম্যানের উজ্জীবিত পারফরমেন্সে এ্যাথলেটিকোর জয়
  5. ০৩:০৬ পিএম, ১৯ মার্চ, ২০২৩ মিলানের পরাজয়ের দিনে ইব্রাহিমোভিচের রেকর্ড গোল
  6. ০৩:০৩ পিএম, ১৯ মার্চ, ২০২৩ হালান্ডের আরো একটি হ্যাটট্রি, বার্নলিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
  7. ০৩:০১ পিএম, ১৯ মার্চ, ২০২৩ নিজ নিজ ম্যাচে ড্র করে পয়েন্ট হারালো টটেনহ্যাম, চেলসি
  8. ০৪:২৪ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জার্মান দল থেকে বাদ পড়লেন মুলার!
  9. ০৪:১৬ পিএম, ১৩ মার্চ, ২০২৩ পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল আর্সেনাল, ইউনাইটেডের ড্র
  10. ০৪:১৩ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জুভেন্টাস জিতলেও নাটকীয় ম্যাচে রোমা পরাজিত
  11. ০৪:০৯ পিএম, ১৩ মার্চ, ২০২৩ রাফিনহার গোলে বার্সার কষ্টার্জিত জয়, সোসিয়েদাদের ড্র
Link copied!