AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে নদীর তথ্য হালনাগাদ বিষয়ক কর্মশালা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
০৬:১৭ পিএম, ৬ মে, ২০২৪
ফরিদপুরে নদীর তথ্য হালনাগাদ বিষয়ক কর্মশালা

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পশ্চিমাঞ্চলের জেলা সমূহের নদ-নদীর তথ্য হালনাগাদ এবং আইটি ভিত্তিক ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ মে) সকাল সাড়ে ১০টায় ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার প্রধান অতিথি ছিলেন পাউবোর প্রধান প্রকৌশলী শাহজাহান সিরাজ। জেলা প্রশাসক (ডিসি) মো.কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন পাউবোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম, কুষ্টিয়া অঞ্চলের মো. আব্দুল হামিদ, ফরিদপুরের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রামানন্দ পাল ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আব্দুর রাজ্জাক মোল্লা।

সভায় জানানো হয়, পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন দেশের পশ্চিমাঞ্চলে ৬০টি নদ নদীতে বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ফলে নদ-নদী সমূহের পানির প্রবাহ কমতে শুরু করেছে। এসব নদ-নদীর মধ্যে কোনটির ঝুঁকি বেশি তা চিহ্নিত করতে হবে। প্রকৃতি ও পরিবেশ রক্ষায় জনপ্রতিনিধিদের ভূমিকা সব থেকে বেশি উল্লেখ করে বক্তারা বলেন, নদ-নদী রক্ষার জন্য সমাজের সকল শ্রেণির মানুষের পাশাপাশি সরকারি সকল দপ্তরকে এক হয়ে কাজ করতে হবে। কর্মশালায় বক্তারা উল্লেখ করেন, সমাজের একশ্রেণির দুষ্ট চক্র ধীরে ধীরে নদ-নদী বা জলাধারকে গ্রাস করছে। এর থেকে পরিত্রাণ পেতে হলে সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষকে একমত হতে হবে। অন্যথায় প্রকৃতি ও পরিবেশকে রক্ষা করা যাবে না।

 

একুশে সংবাদ/স.চ.জে/সা.আ

Link copied!