AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিলানের পরাজয়ের দিনে ইব্রাহিমোভিচের রেকর্ড গোল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৬ পিএম, ১৯ মার্চ, ২০২৩
মিলানের পরাজয়ের দিনে ইব্রাহিমোভিচের রেকর্ড গোল

সিরি-এ লিগে সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ড গড়েছেন জ্লাটান ইব্রাহিমোভিচ। কিন্তু তার এই রেকর্ড গোলও এসি মিলানের ভাগ্য পরিবর্তন করতে পারেনি। শনিবার উদিসেনের কাছে বর্তমান চ্যাম্পিয়নদের ৩-১ গোলের পরাজয় বরণ করতে হয়েছে।

 

গত বছর জানুয়ারির পর প্রথমবারের মত মিলানের মূল একাদশে খেলতে নেমেছিলেন ৪১ বছর বয়সী ইব্রা। প্রথমার্ধের ইনজুরি টাইমে স্পট কিক থেকে ইব্রাহিমোভিচের গোলে মিলান সমতায় ফেরায়। এর আগে নয় মিনিটে রবার্তো পেরেইরার পেনাল্টির গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিক উদিনেস। কিন্তু ইব্রার এই গোল মিলানের পরাজয় আটকাতে যথেষ্ঠ ছিলনা। এনিয়ে শেষ পাঁচটি এ্যাওয়ে ম্যাচের চারটিতেই পরাজিত হলো চতুর্থ স্থানে থাকা মিলান। এই ম্যাচে জয়ী হতে পারলে সংক্ষিপ্ত সময়ের জন্য হলেও স্টিফানো পিওলির দল সিরি-এ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসতে পারতো। এই মুহূর্তে দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের থেকে পিওলির দল দুই পয়েন্ট পিছিয়ে আছে।

 

ম্যাচ শেষে পিওলি বলেছেন, ‘যখন কোন দল এমন খেলা উপহার দেয় তখন মনে হয় কোচ তার দায়িত্ব সঠিকভাবে পালন করেনি। আমরা আমাদের নিজেদের মানের থেকে অনেক খারাপ খেলেছি। লিগে আমরা মোটেই স্বস্তিদায়ক পজিশনে নেই। শীর্ষ চারে থাকাটা সত্যিই গুরুত্বপূর্ণ। গত কয়েক সপ্তাহ যাবত আমরা মোটেই ভাল খেলছি না।’

 

অধিনায়কের আর্মব্যান্ড পড়ে মাঠে নামা ইব্রাহিমোভিচ তার প্রথম স্পট কিকটি মিস করেছিলেন। কিন্তু উদিনেস স্ট্রাইকার বেটো পেনাল্টি আইন ভঙ্গ করায় আবারো স্পট কিকের সুযোগ পায় মিলান। এবার আর কোন ভুল করেননি ইব্রা। এবারের মৌসুমে এর আগে তিনটি ম্যাচে সুইডিশ এই তারকা বদলী খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন। গত বছরের মে মাস থেকে বাম হাঁটুর গুরুতর লিগামেন্ট ইনজুরির কারনে তিনি মাঠের বাইরে ছিলেন। পরবর্তীতে তার হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছে।

 

জাকা বিওলের হ্যান্ডবলে মিলান পেনাল্টি উপহার পেয়েছিল। কিন্তু রেফারির এই সিদ্ধান্তের প্রতিবাদ করায় উদিনেস কোচ আন্দ্রে সোত্তিলকে ডাগ আউট ছাড়তে হয়েছিল। এই গোলের দুই মিনিটের মধ্যে ইসাক সাকসেসের লো ক্রসে বেটো গোল করে উদিনেসকে আবারো এগিয়ে দেন। এর মাধ্যমে বেটো তার ভুল কিছুটা হলেও শোধরাতে পেরেছেন। ৭০ মিনিটে ডেসটিনি উদোগিয়ের পাসে কিংসলে এহিজিবুর গোলে উদিনেসের টানা দ্বিতীয় জয় নিশ্চিত হয়। অক্টোবরের পর এটি উদিনেসের তৃতীয় জয়।

 

সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে ঘরের মাঠে প্রথম এই জয়ে উদিনেস টেবিলের অষ্টম স্থানে উঠে এসেছে। শনিবার বোলোনিয়া ২-২ গোলে সালেরনিতানার সাথে ড্র করায় উদিনেস বোলোনিয়ার থেকে এক পয়েন্ট উপরে উঠে জুভেন্টাসের সাথে সমান ৩৮ পয়েন্ট সংগ্রহ করেছে।

 

উদিনেসের অভিজ্ঞ আর্জেন্টাইন মিডফিল্ডার রবার্তো পেরেইরা বলেছেন, ‘এটা সত্যিই দারুন এক জয় ছিল। আমাদের সময়টা ভাল যাচ্ছিল না, কিন্তু সবাই কঠোর পরিশ্রম করেছি, এই জয়টা আমাদের প্রাপ্য ছিল। আমরা সঠিক পথেই আছি, এখন প্রয়োজন শুধু ধারাবাহিকতা ধরে রাখা। আমরা আমাদের মান সম্পর্কে জানি। আমাদের হাতে এখন আর মাত্র ১১টি ম্যাচ বাকি রয়েছে। প্রতিটি ম্যাচেই নিজেদের প্রমান করতে চাই।’

 

দিনের প্রথম ম্যাচে ধুকতে থাকা ক্রিমোনেসের সাথে ১-১ গোলে ড্র করেছেন মোঞ্জা।

 

একুশে সংবাদ/এসএপি

টাইমলাইন

  1. ১২:০৪ পিএম, ২৬ মার্চ, ২০২৩ ব্রাজিলকে হারিয়ে ইতিহাস গড়লো মরক্কো
  2. ১২:০২ পিএম, ২৫ মার্চ, ২০২৩ মার্তিনেজের সেই অশ্লীল অঙ্গভঙ্গিতে যোগ দিলেন সতীর্থরাও
  3. ১১:৫২ পিএম, ২৪ মার্চ, ২০২৩ শক্তিশালী ভারতকে হারিয়ে টিকে রইল বাংলাদেশ
  4. ০৩:০৭ পিএম, ১৯ মার্চ, ২০২৩ গ্রীজম্যানের উজ্জীবিত পারফরমেন্সে এ্যাথলেটিকোর জয়
  5. ০৩:০৬ পিএম, ১৯ মার্চ, ২০২৩ মিলানের পরাজয়ের দিনে ইব্রাহিমোভিচের রেকর্ড গোল
  6. ০৩:০৩ পিএম, ১৯ মার্চ, ২০২৩ হালান্ডের আরো একটি হ্যাটট্রি, বার্নলিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
  7. ০৩:০১ পিএম, ১৯ মার্চ, ২০২৩ নিজ নিজ ম্যাচে ড্র করে পয়েন্ট হারালো টটেনহ্যাম, চেলসি
  8. ০৪:২৪ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জার্মান দল থেকে বাদ পড়লেন মুলার!
  9. ০৪:১৬ পিএম, ১৩ মার্চ, ২০২৩ পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল আর্সেনাল, ইউনাইটেডের ড্র
  10. ০৪:১৩ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জুভেন্টাস জিতলেও নাটকীয় ম্যাচে রোমা পরাজিত
  11. ০৪:০৯ পিএম, ১৩ মার্চ, ২০২৩ রাফিনহার গোলে বার্সার কষ্টার্জিত জয়, সোসিয়েদাদের ড্র
Link copied!