AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাফিনহার গোলে বার্সার কষ্টার্জিত জয়, সোসিয়েদাদের ড্র


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৯ পিএম, ১৩ মার্চ, ২০২৩
রাফিনহার গোলে বার্সার কষ্টার্জিত জয়, সোসিয়েদাদের ড্র

রাফিনহার একমাত্র গোলে রোববার এ্যাথলেটিক বিলবাওকে ১-০ গোলে পরাজিত করে রিয়াল মাদ্রিদের থেকে নয় পয়েন্টে এগিয়ে গেছে লা লিগা টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা।

 

এদিকে রিয়াল মায়োর্কার সাথে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে রিয়াল সোসিয়েদাদ। এই ড্রয়ে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার স্বপ্ন থেকে ধীরে ধীরে দুরে সড়ে যাচ্ছে সোসিয়েদাদ।  আরেক ম্যাচে আলমেরিয়ার বিরুদ্ধে ২-১ গোলের গুরুত্বপূর্ণ জয় নিশ্চিত করে টেবিলের ১৩তম স্থানে উঠে এসেছে ধুকতে থাকা সেভিয়া। এই জয়ে রেলিগেশন জোন থেকে তারা দুই পয়েন্ট এগিয়ে গেছে।

 

স্প্যানিশ আদালতে দূর্নীতির অভিযোগে অভিযুক্ত হবার পর এটাই ছিল বার্সেলোনার প্রথম ম্যাচ। ২০১৯ সালের পর প্রথমবারের মত লিগ শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেছে কাতালান জায়ান্টরা। এবারের মৌসুমে ২৫ লিগ ম্যাচে ১৯টিতেই বার্সেলোনা কোন গোল হজম করেনি। এনিয়ে এবারের মৌসুমে নবম ম্যাচে বার্সা ১-০ গোলের জয় নিশ্চিত করেছেন। শনিবার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ এস্পানিয়লকে হারিয়ে বার্সেলোনার সাথে অল্প সময়ের জন্য পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছিল।

 

গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান দ্বিতীয়ার্ধে দুর্ধান্ত কিছু সেভ করে বার্সেলোনাকে রক্ষা করেছেন। এ্যালেক্স বেরেনগারের শট পোস্টে লেগে ফেরত এলে  সমতায় ফেরা হয়নি বিলবাওয়ের। ম্যাচের শেষ ভাগে ইনাকি উইলিয়ামস গোল করলেও ভিএআর ইকার মুনিয়াইনের হ্যান্ডবলের কারনে তা বাতিল করে দেয়। টার স্টেগান ম্যাচ শেষে বলেছেন, ‘দিনের শেষে এটাই দেখা হবে যে আমরা তাদের প্রতিরোধ করে জয় নিয়ে বাড়ি ফিরেছি। এই ধরনের ম্যাচে আমাদের অবশ্যই জয় ছিনিয়ে নিতে হবে। বাতিল হওয়া গোলটি আমি দেখিনি। এ কারনেই ভিএআর রয়েছে। এই ধরনের সিদ্ধান্ত তাদেরকেই নিতে হবে। আরো একটি ম্যাচে গোল হজম না করায় আমরা সত্যিই আনন্দিত।’

 

নিষেধাজ্ঞার কারনে রোনাল্ড আরাউজো দলে না থাকায় বার্সা কোচ জাভি আন্দ্রেস ক্রিস্টেনসেনের সাথে জুলেস কুন্ডেকে খেলিয়েছন, মূল একাদশে রাইট-ব্যাক হিসেবে ছিলেন সার্জি রবার্তো। বার্সেলোনার দূর্নীতির বিষয়টি সামনে নিয়ে এসে বিলবাওয়ের সমর্থকদের ম্যাচের শুরুতে কাগজের তৈরী ব্যাংকনোট চারিদিকে ছড়িয়ে প্রতিকী প্রতিবাদ করেছেন। জাভি বলেছেন, ‘সান মেমেসের সমর্থকদের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। তারা সবসময়ই আমাদের ভালভাবেই স্বাগত জানিয়েছে। কিন্তু আজকের পরিবেশ আমাকে বিস্মিত করেছে। আমার কাছে মনে হয়না এটা সমাজের জন্য কোন ভাল বার্তা বয়ে নিয়ে আসবে।’

 

মাঠের লড়াইয়েও বিলবাও ছেড়ে কথা বলেনি। ম্যাচের শুরুতেই উইলিয়ামসকে রুখে দিয়েছেন টার স্টেগান। রাউল গার্সিয়ার হেড ক্রসবারে লেগে ফেরত এসেছে।  ইন-ফর্ম উইঙ্গার রাফিনহা বিরতির ঠিক আগে সার্জিও বাসকুয়েটসের দারুন এক পাস থেকে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন। ইনজুরি থেকে ফিরে রবার্ট লিওয়ানদোস্কি গোলের ভাল দুটি সুযোগ হাতছাড়া করেছেন। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারো কেনেগারের শট পোস্টে লাগলে সমতায় ফেরা হয়নি বিলবাওয়ের। মুনিয়াইনের শট রুখে দেন টার স্টেগান। শেষ পর্যন্ত টার স্টেগানকে পরাস্ত বল জালে জড়ান উইলিয়ামস। কিন্তু মুনিয়াইনের হ্যান্ডবলে গোলটি বাতিল করে দেয় ভিএআর।

 

এই জয়ে রোববার ক্যাম্প ন্যুতে মৌসুমের শেষ এল ক্লাসিকোর আগে কাতালান জায়ান্টরা নয় পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে থাকলো। অন্যদিকে লা লিগায় টানা পাঁচ ম্যাচে জয়বিহীন থাকলো এ্যাথলেটিক।

 

সব ধরনের প্রতিযোগিতায় এবারের মৌসুমে শেষ ৯টি ম্যাচে মাত্র একটি জয় পেয়েছে সোসিয়েদাদ। কাল স্বাগতিক মায়োর্কার বিপক্ষে তারা আরো একবার হতাশ করেছে। তৃতীয় স্থানে থাকা এ্যাথলেটিকো মাদ্রিদের সাথে সমান ৪৫ পয়েন্ট নিয়ে এখনো টেবিলের চতুর্থ স্থানেই রয়েছে সোসিয়েদাদ। ম্যাচের শুরুতে কার্লোস ফার্নান্দেজ সোসিয়েদাদকে এগিয়ে দেন। কিন্তু ৫০ মিনিটে লি কং-ইনের গোলে মায়োর্কা সমতায় ফিরে।

 

একুশে সংবাদ/এসএপি
 

টাইমলাইন

  1. ১২:০৪ পিএম, ২৬ মার্চ, ২০২৩ ব্রাজিলকে হারিয়ে ইতিহাস গড়লো মরক্কো
  2. ১২:০২ পিএম, ২৫ মার্চ, ২০২৩ মার্তিনেজের সেই অশ্লীল অঙ্গভঙ্গিতে যোগ দিলেন সতীর্থরাও
  3. ১১:৫২ পিএম, ২৪ মার্চ, ২০২৩ শক্তিশালী ভারতকে হারিয়ে টিকে রইল বাংলাদেশ
  4. ০৩:০৭ পিএম, ১৯ মার্চ, ২০২৩ গ্রীজম্যানের উজ্জীবিত পারফরমেন্সে এ্যাথলেটিকোর জয়
  5. ০৩:০৬ পিএম, ১৯ মার্চ, ২০২৩ মিলানের পরাজয়ের দিনে ইব্রাহিমোভিচের রেকর্ড গোল
  6. ০৩:০৩ পিএম, ১৯ মার্চ, ২০২৩ হালান্ডের আরো একটি হ্যাটট্রি, বার্নলিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
  7. ০৩:০১ পিএম, ১৯ মার্চ, ২০২৩ নিজ নিজ ম্যাচে ড্র করে পয়েন্ট হারালো টটেনহ্যাম, চেলসি
  8. ০৪:২৪ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জার্মান দল থেকে বাদ পড়লেন মুলার!
  9. ০৪:১৬ পিএম, ১৩ মার্চ, ২০২৩ পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল আর্সেনাল, ইউনাইটেডের ড্র
  10. ০৪:১৩ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জুভেন্টাস জিতলেও নাটকীয় ম্যাচে রোমা পরাজিত
  11. ০৪:০৯ পিএম, ১৩ মার্চ, ২০২৩ রাফিনহার গোলে বার্সার কষ্টার্জিত জয়, সোসিয়েদাদের ড্র
Link copied!