AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গ্রীজম্যানের উজ্জীবিত পারফরমেন্সে এ্যাথলেটিকোর জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৭ পিএম, ১৯ মার্চ, ২০২৩
গ্রীজম্যানের উজ্জীবিত পারফরমেন্সে এ্যাথলেটিকোর জয়

আঁতোয়ান গ্রীজম্যানের দুর্দান্ত পারফরমেন্সে শনিবার লা লিগায় অসহায় ভ্যালেন্সিয়কে ৩-০ গোলে পরাজিত করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ।

 

মেট্রোপালিটানোতে ফরাসী ফরোয়ার্ড  দলের হয়ে গোলের খাতা খুলেন। এরপর দিয়েগো সিমিওনের দলের দাপুটে জয়ে অনেকটা একক নৈপুণ্য দেখিয়ে স্বাগতিক সমর্থকদের অকুণ্ঠ সমর্থন আদায় করে নিয়েছেন। দ্বিতীয়ার্ধের শুরুতে ইয়ানিক কারাসকো এ্যাথলেটিকোর ব্যবধান দ্বিগুন করেন। এরপর থমানস লেমারের আরো এক গোলে স্বাগতিকদের বড় জয় নিশ্চিত হয়। এই জয়ে চতুর্থ স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের থেকে ৬ পয়েন্ট এগিয়ে এ্যাথলেটিকো টেবিলের তৃতীয় স্থান শক্তিশালী করেছে। অন্যদিকে পরাজিত ভ্যালেন্সিয়া গেতাফের সাথে সমান ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানেই থাকলো।

 

এনিয়ে শেষ ছয় ম্যাচে পঞ্চম জয় তুলে নিল এ্যাথলেটিকো। মৌসুমের প্রথম ভাগে যা দেখাতে পারেনি সেটাই এখন প্রমান করছে সিমিওনের শিষ্যরা। এ্যাথলেটিকো মিডফিল্ডার মার্কোস লোরেন্টে ম্যাচ শেষে বলেছেন, ‘বিশ^কাপের আগে আমাদের কোনকিছুই পরিকল্পনা মাফিক হচ্ছিলনা। এখন সবকিছুই আমাদের আছে। পুরো দল খুশী। সবাই এখন জয়ের জন্যই মাঠে নামে। আমাদের মূল লক্ষ্য হচ্ছে যতটা সম্ভব উপরে থেকে লিগ শেষ করা। আমরা সবাই জানি আমাদের সামনে এখন শুধুমাত্র লা লিগা ছাড়া আর কিছুই অবশিষ্ঠ নেই। আমরাও বড় দল, সে কারনেই উপরে ওঠার সর্বোচ্চ চেষ্টা আমরা করে যাবো।’

 

এ্যাথলেটিকোর হয়ে দুটি ভাল সুযোগ নষ্ট করেছেন মেমফিস ডিপে। ২৩ মিনিটে লোরেন্টের সহায়তায় গ্রীজম্যান দলকে এগিয় দেন। এনিয়ে মৌসুমে নবম গোল করছেন গ্রীজম্যান। হুগো ডুরোর গোলে ভ্যালেন্সিয়া কিছুক্ষনের মধ্যে সমতায় ফিরেছিল। কিন্তু ফাউলের কারনে ভিএআর তা বাতিল করে দেয়।

 

প্রথমার্ধ উভয় দলই একে অপরের ওপড় চড়াও হলেও দ্বিতীয়ার্ধ পুরোটাই নিজেদের করে নিয়েছিল এ্যাথলেটিকো। ৪৯ মিনিটে কারাসকো পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুন করেন। ৬৭ মিনিটে গ্রীজম্যান দারুন এক পাস দেন আলভারো মোরাতার দিকে। ভ্যালেন্সিয়া ডিফেন্ডার এরে কোমার্টকে কাটিয়ে মোরাতার ক্রসে লেমার হেডের সাহায্যে দলের হয়ে তৃতীয় গোলটি করেন।

 

সিমিওনে বলেছেন, ‘এই দলটি বেশ ভাল খেলছে। যখন দল ভাল খেলে এবং সেটা ভিন্ন এক মাত্রা উপহার দেয় তখন আত্মবিশ্বাসও বেড়ে যায়। হয়তোবা আরো বড় ব্যবধানে আজ আমরা জিততে পারতাম। আমরা সুযোগও তৈরী করেছিলাম। কিন্তু সেভাবে গোল আদায় করতে পারিনি। তবে দ্বিতীয়ার্ধটা সবাই ভাল খেলেছে। দল যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে আমরা সবাই খুশী।’

 

ম্যাচের শেষ ভাগে স্যামুয়েল লিনো পোস্টে বল লাগালে সান্তনার এক গোল পাওয়া হয়নি ভ্যালেন্সিয়ার। ভ্যালেন্সিয়া অধিনায়ক হোসে গায়া বলেছেন, ‘আমরা সত্যিই দারুন হতাশ। কোনভাবেই দল ভাল খেলতে পারছে না। বাতিল হওয়া গোলটি আমাদের পারফরমেন্সে প্রভাব ফেলেছে। রেফারি সেটাকে ফাউল মনে করেনি। কিন্তু ভিএআর সেই সিদ্ধান্ত বাতিল করে দেয়।’

 

ফেব্রুয়ারিতে নতুন কোচ রুবেন বারায়া দায়িত্ব নেবার পর এনিয়ে ভ্যালেন্সিয়া পাঁচ ম্যাচে তৃতীয় পরাজয়ের স্বাদ পেল।

 

আরেক ম্যাচে রায়ো ভায়োকানো জিরোনার সাথে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে। এই ড্রয়ে রায়ো টেবিলের অষ্টম স্থান ধরে রাখলেও জিরোনা নেমে গেছে ১২তম স্থানে।

 

ইন-ফর্ম মিডফিল্ডার গাব্রি ভেইগার দারুন এক গোলে সেল্টা ভিগো ৩-১ ব্যবধ্যানে পরাজিত করেছে এস্পানিয়লকে।

 

একুশে সংবাদ/এসএপি

টাইমলাইন

  1. ১২:০৪ পিএম, ২৬ মার্চ, ২০২৩ ব্রাজিলকে হারিয়ে ইতিহাস গড়লো মরক্কো
  2. ১২:০২ পিএম, ২৫ মার্চ, ২০২৩ মার্তিনেজের সেই অশ্লীল অঙ্গভঙ্গিতে যোগ দিলেন সতীর্থরাও
  3. ১১:৫২ পিএম, ২৪ মার্চ, ২০২৩ শক্তিশালী ভারতকে হারিয়ে টিকে রইল বাংলাদেশ
  4. ০৩:০৭ পিএম, ১৯ মার্চ, ২০২৩ গ্রীজম্যানের উজ্জীবিত পারফরমেন্সে এ্যাথলেটিকোর জয়
  5. ০৩:০৬ পিএম, ১৯ মার্চ, ২০২৩ মিলানের পরাজয়ের দিনে ইব্রাহিমোভিচের রেকর্ড গোল
  6. ০৩:০৩ পিএম, ১৯ মার্চ, ২০২৩ হালান্ডের আরো একটি হ্যাটট্রি, বার্নলিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
  7. ০৩:০১ পিএম, ১৯ মার্চ, ২০২৩ নিজ নিজ ম্যাচে ড্র করে পয়েন্ট হারালো টটেনহ্যাম, চেলসি
  8. ০৪:২৪ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জার্মান দল থেকে বাদ পড়লেন মুলার!
  9. ০৪:১৬ পিএম, ১৩ মার্চ, ২০২৩ পাঁচ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল আর্সেনাল, ইউনাইটেডের ড্র
  10. ০৪:১৩ পিএম, ১৩ মার্চ, ২০২৩ জুভেন্টাস জিতলেও নাটকীয় ম্যাচে রোমা পরাজিত
  11. ০৪:০৯ পিএম, ১৩ মার্চ, ২০২৩ রাফিনহার গোলে বার্সার কষ্টার্জিত জয়, সোসিয়েদাদের ড্র
Link copied!