AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেসিকে নিয়ে মিথ্যা খবর করলেই আইনি পদক্ষেপ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৬ পিএম, ১৮ মার্চ, ২০২৩
মেসিকে নিয়ে মিথ্যা খবর করলেই আইনি পদক্ষেপ

তারকাদের নিয়ে গুজব খুব নতুন কোনও ঘটনা নয়। সোশ্যাল মিডিয়ার যুগে গুজব অনেক সময় সত্যি ঘটনার চেয়েও বেশ প্রভাব তৈরি করে। খেলার জগতের তারকাদের নিয়েও প্রতিনিয়ত শোনা যায় নানা ধরনের গুঞ্জন। আর সেই ফুটবলার লিওনেল মেসি হলে তো কথাই নেই।

 

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ককে নিয়ে বিভিন্ন সময় একাধিক গুঞ্জন শোনা যায়। গত কিছুদিন ধরেও তাকে নিয়ে শোনা যাচ্ছে নানা ধরনের খবর। তবে সবকটা খবরই মিথ্যা। এমনই দাবি করলেন তাঁর বাবা জর্জ মেসি। এমনকি তাঁর আরও দাবি, এবার থেকে তাঁর ছেলেকে আর একটি মিথ্যা খবর প্রচারিত হলেই আইনের সাহায্য নিয়ে খবর প্রচার করা সংস্থা কিংবা ব্যক্তির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। ভয় দেখিয়ে মেসির বাবার আরও দাবি, গত কয়েক মাসের মধ্যে তাঁর কৃতী ছেলেকে নিয়ে অন্তত তিনটি মিথ্যা খবর প্রচারিত হয়েছে।

 

পিএসজির সঙ্গে এখনও চুক্তি নবীকরণ করেননি মেসি। এমনই গুঞ্জন শোনা যায়। আবার  গত সপ্তাহে কয়েকটা ছবি ভাইরাল হয়ে যায়। সেই ছবিতে দেখা যায় মেসির বাবা জর্জ সৌদি আরবে পা রেখেছেন। আবার কখনও শোনা যায় তাঁকে নেওয়ার জন্য টাকার বস্তা হাতে অপেক্ষা করছে এলএ গ্যালাক্সি থেকে শুরু করে আল হিলাল। এর পাশাপাশি মেসির বার্সেলোনা কিংবা নিউ ওয়েল’স ওল্ড বয়েজে  কামব্যাক করার খবরও প্রচার করেছে একাধিক বিদেশি সংবাদমাধ্যম।

 

এমনকি কয়েকটি সংবাদমাধ্যমের দাবি ছিল, পিএসজি-র কোচ ক্রিস্তফ গালতিয়ের সঙ্গে নাকি মেসির সম্পর্ক ভালো নয়। কিন্তু এত খবরের ভিড়ে কোনটা যে সত্যি সেটা বের করা বেশ কঠিন ব্যাপারই। আর তাই এমন খবরে বিরক্ত মেসি ও তাঁর বাবা (যিনি মেসির এজেন্টও)। তিনি মেসিকে নিয়ে চাউর হওয়া অন্তত তিনটি খবরকে মিথ্যা বলেছেন।

 

জর্জ মেসি বলেছেন, "লিওকে নিয়ে একের পর এক মিথ্যা খবর প্রচার করা হচ্ছে। এমন ভুয়ো খবরের কোনও বিশ্বাসযোগ্যতা নেই। আপনারা যারা লিও-কে ভালোবাসেন, তারা একেবারেই এমন মিথ্যা খবরকে পাত্তা দেবেন না। আমরা তো ভাবছি, এবার থেকে আর একটি মিথ্যা খবর প্রচারিত হলেই আমরা আইনি পদক্ষেপ নেব।" এগুলো বিশ্বাস করা যাবে না ? আমরা আর কোনো ভুয়া খবর সহ্য করব না।’

 

যে তিনটি খবরকে জর্জ মেসি মিথ্যা বলে দাবি করেছেন সেগুলো হল, ক্রিস্তফ গালতিয়ের সঙ্গে সমস্যার জন্য মেসি নাকি পিএসজি-র অনুশীলন ছেড়ে চলে গিয়েছেন। পিএসজি-র দেওয়া নতুন চুক্তিপত্রে মেসির সই করতে অস্বীকার করা। এবং আল হিলাল থেকে ৬০০ মিলিয়ন ইউরো বেতন দাবি করেছেন মেসি।

 

তবে জর্জ মেসি যতই প্রচারমাধ্যমকে হুমকি দিন, তাঁর ছেলেকে নিয়ে গুঞ্জন কোনওদিন থেমে থাকবে না। কারণ সেই ব্যক্তির নাম লিওনেল মেসি। যিনি শুধু একজন ফুটবলার নয়, তিনি বিশ্ব ফুটবলের আঙিনায় নিজেই ইন্ডাস্ট্রি।

একুশে সংবাদ/আ/সম

Link copied!