AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রশিদ খানের অনন্য মাইলস্টোন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:১০ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩
রশিদ খানের অনন্য মাইলস্টোন

আফগানিস্তান স্পিনার রশিদ খান টি-২০ ফরম্যাটে বিশ্বের অন্যতম সেরা বোলারদেরই একজন। এখনই ‍‍`স্পিন কিং‍‍` তকমা পেয়েছেন তিনি। এবার রশিদের মুকুটে যুক্ত হল আরও একটি অনন্য় পালক। রশিদ এই মুহূর্ত দক্ষিণ আফ্রিকায় এসএটোয়েন্টি লিগ খেলছেন এমআই কেপ টাউনের হয়ে। এই দলের হয়েই মাইলস্টোন লিখলেন রশিদ। তিনি এখন ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন। রশিদের ঘূর্ণিতে ৫০০ উইকেট চলে এল। 

 

রশিদের আগে শুধু ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। ব্র্যাভোর ঝুলিতে আছে ৬১৪ উইকেট। রশিদের উইকেট সংখ্যা কাঁটায় কাঁটায় ৫০০। রশিদ ট্যুইটারে লিখেছেন, ‍‍`আপনাদের সমর্থন ও ভালোবাসা ছাড়া এটা সম্ভব হত না। ধন্যবাদ।‍‍`২০১৫ সাল থেকেই বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগে রশিদের ভয়ংকর চাহিদা। ডজনখানেকের বেশি ফ্র্যাঞ্চাইজিতে খেলে ফেলেছেন রশিদ।

 

গত নভেম্বরে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার কাছে হেরেই টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল আফগানিস্তান। যুদ্ধবিধ্বস্ত ক্রিকেটীয় দেশে সুপার টুয়েলভ পর্যায়ে একটি ম্যাচও জিততে পারেনি। বিশ্বকাপ ব্যর্থতায় দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন মহম্মদ নবি । নবি চলে যাওয়ায় অধিনায়কত্বের আসন ফাঁকাই ছিল। সেই জায়গায় গত ডিসেম্বরে এসেছেন রশিদ । আফগানিস্তানের স্টার স্পিনারের ওপরেই ফের আস্থা রেখেছে আফগানিস্তান। দায়িত্ব পেয়ে রশিদ বলেছিলেন, ‍‍`অধিনায়কত্ব অনেক বড় দায়িত্ব। এর আগেও দেশকে নেতৃত্ব দিয়েছি। এই দলটা দারুণ। ওদের সঙ্গে আমার ভালো বোঝাপড়া রয়েছে। আমি স্বাচ্ছন্দ্য বোধ করি ওদের সঙ্গে। আমরা একসঙ্গে নিজেদের বেঁধে রাখব। কঠোর পরিশ্রম করে দেশকে গর্বিত করব।‍‍` দেশ এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট পাল্লা দিয়ে খেলে যাচ্ছেন রশিদ।
 

একুশে সংবাদ/আ / সম

Link copied!