ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ঈশ্বর এত নিষ্ঠুর হতে পারেন না: মেসির মা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৩৭ পিএম, ১ ডিসেম্বর, ২০২২
ঈশ্বর এত নিষ্ঠুর হতে পারেন না: মেসির মা

বিশ্বের প্রায় সব ট্রফি জিতলেও বিশ্বকাপটা দেশকে এনে দিতে পারেননি লিওনেল মেসি। এজন্য বহু কথা শুনতে হয়েছে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে। এ কারণে কষ্ট পেয়েছেন তার মা।

 

বুধবার রাতে কাতার বিশ্বকাপে গ্রুপপর্বে পোল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে খেলতে নামার আগে শোনা গেল সেই মায়ের কষ্টের কথা। যন্ত্রণার কথা। বিশাল প্রাসাদের ঠান্ডা ঘরের নরম বিছানায় শুয়েও রাতের পর রাত ঘুমোতে না পারার কথা। তিনি-সেলিয়া মারিয়া কুকসিতিনি। তিনি লিওনেল মেসির মা।

 

তিনি জানালেন, এত সাফল্যের পরও মেসি সমালোচিত হন বিশ্বকাপ ট্রফি জিততে না পারায়। মেসির জীবন যেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। যার একদিকে তিনি ফুটবল ঈশ্বর। ভিনগ্রহের ফুটবলার। সেরার সেরা। অন্যদিকে বিশ্বজয়ী না হতে পারায় ট্র্যাজিক হিরো।

 

মেসির মা বলেন, ‘ও যে কত কষ্ট করেছে, তা আমি বলে বোঝাতে পারব না। একটা ম্যাচ জিততে, নিজের পারফরম্যান্সকে আরও ধারালো করতে নিজেকে কীভাবে নিংড়ে দিয়েছে, তা বলতে গেলে আমাকে সাহিত্যিক হতে হবে। আমি বিশ্বাস করি, ঈশ্বর এত নিষ্ঠুর হতে পারেন না। বিশ্বাস করি, এবার অন্তত লিও সেরা হবে। বিশ্বাস করি, এবার অন্তত লিওকে ন্যায়বিচার দেবেন ঈশ্বর।’

 

সেলিয়ার বিশ্বাস, মেক্সিকোর বিরুদ্ধে ওই জয়টাই হতে চলেছে মেসিদের টার্নিং পয়েন্ট। তিনি বলেন, ‘অমন টাফ ফার্স্ট হাফের পর, যে খেলাটা সেদিন খেলল আমার ছেলেরা, ওটাই মোমেন্টাম দিয়ে দেবে। আমরা গ্রুপ শীর্ষে থেকে নকআউটে যাব। শেষটাও করব এভাবেই।’ রত্নগর্ভার ভবিষ্যদ্বাণী যেন সত্যি হয় সেটাই চাইছে গোটা আর্জেন্টিনা।

 

একুশে সংবাদ/যু/এসএস