ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

বিরিয়ানির বিল ৫১ লাখ টাকা!


Ekushey Sangbad
স্পোটর্স ডেস্ক
০৩:৩৭ পিএম, ২ আগস্ট, ২০২২
বিরিয়ানির বিল ৫১ লাখ টাকা!

ভারতে জম্মু কাশ্মীর ফুটবল সংস্থায় (জেকেএফএ) অদ্ভুত এই দুর্নীতির খবর প্রকাশ্যে পেয়েছে। সম্প্রতি সংস্থাটির আর্থিক বিবরণী প্রকাশের পর জানা গেছে, বিরিয়ানির বিল বাবদ এক রেস্তোরাঁকেই ৪৩ লাখ রুপি, বাংলাদেশি মুদ্রায় যা ৫১ লাখ টাকারও বেশি।

জম্মু এবং কাশ্মীরের দুর্নীতিবিরোধী শাখার অনুসন্ধানে বেরিয়ে এসেছে। যে বিরিয়ানির জন্য এত বড় অঙ্কের অর্থ শোধ করা হয়, সে বিরিয়ানি নাকি আসলে কারো পেটেই যায়নি, পুরো লেনদেনই ভুয়া। আর্থিক দুর্নীতির দায়ে এরই মধ্যে জেকেএফএ’র বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছে দুর্নীতিবিরোধী শাখা। জেকেএফএ’র সভাপতি জামির ঠাকুর, কোষাধ্যক্ষ এসএস বান্টি, মুখ্য কর্তা এস এ হামিদ এবং সদস্য ফায়াজ আহমেদ সহ আরও বেশ কয়েকজনকে অভিযুক্ত করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, জম্মু এবং কাশ্মীরের ফুটবল দলগুলোকে বিরিয়ানি খাওয়ানোর খরচ বাবদ শ্রীনগরের এক রেস্তোরাঁকে ৫১ লাখ ৬৮ হাজার ১০৬ টাকা।তবে অনুসন্ধানে উঠে এসেছে, কোনো দলই বিরিয়ানি পায়নি। খরচের যে বিল দেখানো হয়েছে তা সম্পূর্ণ ভুয়া।

ইতিপূর্বে ভারতের উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থায়ও এমন দুর্নীতির খবর সামনে এসেছিল। যেখানে কেটারিং বাবদ খরচ দেখানো হয়েছিল প্রায় ৫৮ লাখ টাকা, যার মধ্যে শুধু কলা কিনতে গিয়েছে ৪১ লাখ টাকা আর পানির বোতলের পেছনে খরচ ২৮ লাখ টাকা। সুত্র আনন্দবাজার পত্রিকা

একুশে সংবাদ/এসএস