ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নেপালের সঙ্গে ড্র বাংলাদেশ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:০৬ পিএম, ১৩ অক্টোবর, ২০২১
নেপালের সঙ্গে ড্র বাংলাদেশ

ফাইনালের টিকিট পেতেই জয়ের অপেক্ষা। এমন কঠিন সমীকরণ মাথায় রেখে বাঁচা-মরার লড়াইয়ের শুরুতে এগিয়ে গেলেও নেপালের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ দল।

 নেপালের সাথে ১-১ গোলে ড্র করে সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপপর্ব থেকেই বিদায় নিলো জামাল ভূইয়ারা। আর এতেই প্রথমবারের মতো সাফের ফাইনাল নিশ্চিত করে নেপাল।

জিতলেই ষোল বছরের অপেক্ষা শেষে সাফের ফাইনালে উঠবে লাল সবুজের দল। নেপালের জন্য ড্র-ই যথেষ্ট। সেক্ষেত্রে ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠে যাবে নেপালিরা।

তবে, ডু অর ডাই ম্যাচে শুরুতেই গোল পেয়ে যায় বাংলাদেশ। জামালের সেটপিস কাজে লাগান সিক্স ইয়ার্ড বক্সে আনমার্ক থাকা সুমন রেজা। সেকেন্ডহাফে মাঝমাঠের দখল নিজেদের কাছে রেখে দুই উইং ব্যবহার করে আক্রমণ চালাতে থাকে নেপাল। রাইট উইং দিয়ে তৈরি হয় গোটা দুই সুযোগ, উদ্ধারকর্তা জিকো। হিরো থেকে জিরো বনে যেতেও সময় লাগে নি। ডি বক্স ছেড়ে বেরিয়ে এসে করেছেন হ্যান্ডবল।

আর তাতেই দশজনের দলে পরিনত হয় বাংলাদেশ। কাল হয়েছে সেটাই, অন্তিত মুহূর্তে পেনাল্টি থেকে সমতায় ফেরে নেপাল। শেষে দুই দলের আর কেউ গোলের দেখা না পাওয়ায় বেঙ্গল টাইগারদের বিদায় করে প্রথমবার ফাইনালে পোঁছে নেপাল। আর এতে স্বপ্ন ভেঙে চুরমার লাল-সবুজ জার্সিধারীদের।

একুশে সংবাদ / আল আমিন