ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মাশরাফির আবেগঘন পোস্ট তামিমকে  নিয়ে


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৫০ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২১
মাশরাফির আবেগঘন পোস্ট তামিমকে  নিয়ে

ফেসবুকে ভিডিওবার্তায় তামিম জানান, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না তার। এ সিদ্ধান্ত মানতে পারছেন না সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তামিম বিশ্বকাপে খেলার যোগ্য ছিলেন বলেই মনে করেন তিনি। 

বুধবার রাতে নিজের ফেসবুক পোস্টে তামিমকে নিয়ে আবেগঘন এক পোস্ট দিয়েছেন বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। 

মাশরাফি লিখেছেন, তামিম ইকবাল খান, আনডাউটলি বাংলাদেশের একজন সেরা ব্যাটসম্যান।  স্ট্যাটসও তাই বলে। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সব যোগ্যতা তার আছে। ক্রিকেট বোর্ড, টিম ম্যানেজমেন্ট সবাই তাকে দলে রাখবে— এটি সবারই জানা। কেন তামিম এ সিদ্ধান্ত নিল তার যুক্তিও আছে অনেক। প্রথমত তামিমের ইনজুরি। তার পর প্রায় এই নিয়ে পেছনের চারটি টি-টোয়েন্টি সিরিজ সে খেলতে পারেনি।

তার মানে প্রায় ১৬টা ম্যাচ, এতে হঠাৎ কোনো ম্যাচ না খেলে মাঠে নামার পর নিজের ওপর বিশাল চাপ সৃষ্টি হবে, যা পরে ওর ওয়ানডে বা টেস্টে ক্যারি করতে হতে পারে। কিন্তু কথা হলো— এখন যারা খেলছে, তারা তো রান করেনি। আবার সেখানেও কথা আছে। যে উইকেটে খেলা হচ্ছে, সেখানে রিয়াদ (মাহমুদউল্লাহ) ছাড়া আর কোনো দলের খেলোয়াড়ই ৫০ ছুঁতে পারেনি। ট্রু উইকেটে বিচার না করা একেবারেই অন্যায় হবে সৌম্য, লিটন বা নাঈমের সঙ্গে। সব কঠিন সিরিজগুলো সত্যিই এই ছেলেগুলো পার করছে।

অবশ্য তামিমের বিশ্বকাপ না খেলার সিদ্ধান্তটি তার পরবর্তী ক্যারিয়ারে ইতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করেন মাশরাফি। 

তার মতে, তরুণদের প্রতি তামিম যে উদারতা দেখিয়েছে, ওয়ানডেতে তারা সেটি পরিশোধে মরিয়া হয়ে খেলবে।

মাশরাফির লেখেন, কোনো কোনো সিদ্ধান্ত মানুষের জীবন পাল্টে দেয়। আমার কাছে মনে হয় এই সিদ্ধান্তের কারণে তামিম যখন ওয়ানডের নেক্সট ম্যাচেই ক্যাপ্টেন হিসেবে মাঠে নামবে, এই ছেলেগুলো ওর জন্য জীবনবাজি রেখে খেলবে। কারণ কেউ করুক আর না করুক তামিম নিজেই এই ছেলেগুলোর হার্ডওয়ার্ককে প্রপার জাস্টিফাই করেছে।

সবশেষে মাশরাফি জানান তামিমকে বিশ্বকাপে মিস করবেন।

একুশে সংবাদ/বাবু