ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

তৃতীয় দিনেই পদত্যাগ করলেন ভাস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১২ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২১
তৃতীয় দিনেই পদত্যাগ করলেন ভাস

দায়িত্ব নেওয়ার মাত্র তিনদিনের মাথায় পদত্যাগ করেছেন চামিন্দা ভাস। সোমবার (২২ ফেব্রুয়ারি) পদত্যাগের ঘোষণা দেন সাবেক লঙ্কান পেসার।

মাত্র দুদিন আগেই আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের কথা মাথায় রেখে প্রাক্তন ফাস্ট বোলার চামিন্দা ভাসকে দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। শুধু মাত্র ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের জন্যই তাঁকে নিয়োগ দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ক্যারিবিয়ান সফরে দলের সাপোর্ট স্টাফের সদস্য হিসেবেও থাকবেন না বলে বোর্ডকে জানিয়ে দিয়েছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।

লঙ্কান দল ক্যারিবিয়ান সফরে যাওয়ার ঠিক করা সূচির ঘণ্টাখানেক আগে পদত্যাগ করেন ভাস। তার এমন হঠাৎ ও অদায়িত্বসুলভ কারণে ব্যথিত হয়েছে বলে এক বিবৃতিতে জানায় এসএলসি।

মূলত বোর্ডের সঙ্গে বেতন নিয়ে বনিবনা না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফরের বিমানে ওঠার কয়েক ঘণ্টা আগে এমন সিদ্ধান্ত নেন সাবেক এই পেসার।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) চামিন্দা ভাসকে নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় শ্রীলঙ্কা ক্রিকেট। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই এই কিংবদন্তি পেসার লঙ্কান দলের সঙ্গে কাজ করবেন বলে জানায় দেশটির ক্রিকেট বোর্ড।

এর একদিন আগে শ্রীলঙ্কার বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান ডেভিড সাকের। ২০১৯ সালে দায়িত্ব বুঝে নেওয়ার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন তিনি।

ভাস এর আগে শ্রীলঙ্কার হাই-পারফরম্যান্স সেন্টারের ফাস্ট বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সেখানে তিনি উদীয়মান ক্রিকেটারদের পাশাপাশি জাতীয় দলের ক্রিকেটারদের নিয়েও কাজ করেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে চামিন্দা ভাসের ক্যারিয়ার বেশ সমৃদ্ধ ছিল। ১১১টি টেস্ট ম্যাচে তিনি তুলে নিয়েছিলেন ৩৫৫ উইকেট এবং ৩২২টি ওয়ানডে খেলে ঝুলিতে পুরেছিলেন ৪০০ উইকেট।

আগামী ৩ মার্চ থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা দলের উইন্ডিজ সফর। এই সফরে ৩টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে এবং ২টি টেস্টের সিরিজ খেলবে লঙ্কানরা। সবগুলো ম্যাচ হবে অ্যান্টিগার দর্শকশূন্য স্টেডিয়ামে।


একুশে সংবাদ/অ/আ