AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জগন্নাথপুরে ১৯তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ বিতরণ সম্পন্ন


Ekushey Sangbad
আজিজুল আম্বিয়া, লল্ডন
০৫:০৩ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪
জগন্নাথপুরে ১৯তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ বিতরণ সম্পন্ন

মহান ভাষা দিবসের মাসে ভাষা সৈনিক ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাজানিয়ে সুনামগন্জ জেলার ঐতিহ্যবাহী জগন্নাথপুর উপজেলার একটিশিক্ষাউন্নয়ন, মানবকল্যাণমূলক স্বেচ্ছাসেবী, সামাজিক সংগঠন “সেফাইন্ডেশনের” তত্ত্বাবধানে ১৯তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতিপ্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ খ্রী. বিতরণ অনুষ্ঠান জগন্নাথপুর উপজেলাপরিষদের হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারি ২০২৪ খ্রী সে ফাউন্ডেশন নির্বাহী পরিচালক ওসৈয়দপুর আদর্শ কলেজের সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমানেরসভাপতিত্বে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যরাখেন- জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-জগন্নাথপুর উপজেলা নির্বাহীকর্মকর্তা আল বশিরুল ইসলাম এবং জগন্নাথপুর উপজেলা পরিষদেরভাইস-চেয়ারম্যান আবুল হোসেন লালন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেনজগন্নাথপুর পৌরসভার হবিবপুর সরকারি প্রার্থমক বিদ্যালয়ের প্রধানশিক্ষক সালেহা পারভীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জগন্নাথপুরনার্সারী স্কুলের অধ্যক্ষ ও সে ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্ঠা বাবু বিনয়কুমার সরকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন সে ফাউন্ডেশনের সদস্যআলাউদ্দিন আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সাংবাদিকআব্দুল হাই, উত্তর জগন্নাথপুর সপ্রাবি প্রধান শিক্ষক লিনা খানম।


অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শাহারপাড়া সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের ছাত্র ইমাদ আহমদ। গীতা পাঠকরেন আশারকান্দি সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের ছাত্র অরোরা ঘটক।

অনুষ্ঠানের শেষের দিকে শতাধিক ছাত্রছাত্রী ও অভিভাবক, শিক্ষকবৃন্দের উপস্থিতিতে ১৯তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতিপ্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ প্রাপ্ত ছাত্র-ছাত্রীর মাঝে নগদঅর্থ ও সনদপত্রবিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা পরিষদেরচেয়ারম্যান নুরুল ইসলাম বলেন সে ফাউন্ডেশনের এই বৃত্তি প্রজেক্টঅনেক উৎসাহ ব্যন্জক ও আনন্দময়। সে ফাউন্ডেশনের সার্বিক সফলতাকামনা করে তিনি আরো বলেন  এই সরকার শিক্ষাবান্ধব সরকার।শিক্ষার উন্নয়নে আওমীলীগ সরকারের বিকল্প নেই।

বিশেষ অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল- বশিরুল ইসলাম বলেন শিক্ষার প্রসারে বিভিন্ন কার্যক্রমে জগন্নাথপুরউপজেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সে ফাউন্ডেশন। তাদের এইমহৎ কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে এবং শিক্ষাসহ সামগ্রিকউন্নয়নে প্রভাব রাখবে এই প্রত্যাশা রইলো।

বিশেষ অতিথির বক্তব্যে জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান আবুল হোসেন লালন বলেন সে ফাউন্ডেশনের প্রতিষ্ঠালগ্নথেকে আমি সম্পৃক্ত। এই সংগঠনের নেতৃবৃন্দ সূদুর প্রবাসে থেকেও এইমাটির টানে দেশে এসে এরকম শিক্ষাউন্নয়নমূলক কাজে সম্পৃক্তরাখছেন ফটোসেশনের জন্য নয়, করছেন নিজেদের আত্মতৃপ্তির জন্য ।প্রবাসীদের এ মহতি উদ্যোগকে হৃদয় থেকে আমি শ্রদ্ধা ও স্বাগত জানাই।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সে ফাউন্ডেশন নির্বাহী পরিচালক ওসৈয়দপুর আদর্শ কলেজের সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমানবলেন সে ফাউন্ডেশন ১৯৯৯ সালে প্রতিষ্ঠা হওয়ার পর থেকেশিক্ষাউন্নয়ন ও মানবিক কল্যাণমূলক কাজ সামাজিক দায়বদ্ধতা থেকেঅদ্যাবধি করে আসছে। গুণী শিক্ষকদের নিয়মিত সে ফাউন্ডেশনশিক্ষক সম্মাননা / পদক প্রদান করে আসছে। পাশাপাশি শিক্ষাবৃত্তিপ্রজেক্ট চালু রেখেছে। যার ধারাবাহিকতায় আজকে ১৯ তম শাহআশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ প্রদান করাহলো।

উল্লেখ্য বিশ্ব ভালোবাসা দিবসের দিনে এই অনুষ্ঠানের শুরুতে তথা ১৯তম শাহ আশরাফুন্নেছা কামালী স্মৃতি প্রাইমারী শিক্ষাবৃত্তি ২০২৪ এরসম্পূর্ণ অর্জন প্যালেস্টাইনের সাধারণ জনগণ ও শিশুদের উৎসর্গ করাহয়।

একুশে সংবাদ/এস কে 

Link copied!