AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রবাসী অধিকার পরিষদ মালদ্বীপ শাখার ঈদ উপহার বিতরণ


প্রবাসী অধিকার পরিষদ মালদ্বীপ শাখার ঈদ উপহার  বিতরণ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর সমগ্র মুসলিম জাহানের আকাশে ঈদের চাঁদ বয়ে আনে হাসি আর খুশির বার্তা। ধনী-গরিব সব ভেদাভেদ ভুলে সবাই শামিল হন এক কাতারে। ঈদ যেন সবার হৃদয়ে এঁকে দেয় ভালোবাসার বন্ধন। দূর প্রবাসের আকাশেও প্রতি বছর ঈদের চাঁদ ওঠে। ঈদের আনন্দে মেতে ওঠেন প্রবাসী বাঙালিরাও।

 

তবে এ আনন্দের পেছনে স্বজনদের ছেড়ে আসার যে তীব্র যন্ত্রণা বিরাজ করে তা কেবল প্রবাসীরাই বলতে পারবেন। তবুও থেমে থাকে না ঈদ উৎসব। ভিনদেশের মাটিতেই সকল প্রবাসী এক হয়ে পালন করেন ঈদ। ঈদের আনন্দের মাঝে প্রতিটি প্রবাসীর স্মৃতির অ্যালবামে কেবলই ভেসে ওঠে বাংলাদেশের মানচিত্রের ছবি। একেকটি স্মৃতি যেন একেকটি গল্প। এমন নিদারুণ গল্পের মাঝেও বিভিন্ন সংগঠন প্রবাসীদের আনন্দ আর উপহার দিয়ে একত্রে ঈদ আনন্দে মেতে ওঠেন।

 

প্রতিবারের ন্যায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে “প্রবাসীদের ঈদ আনন্দ” এ উপলক্ষে দেশটিতে বসবাসরত প্রবাসী অধিকার পরিশোধ মালদ্বীপ শাখার সভাপতি মো. আলমগীর শিকদার তার নিজ উদ্যোগে সংগঠনটির সকল সদস্যদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন। গতকাল রাতে রাজধানী মালের স্থানীয় একটি রেস্তোরাঁয় এই ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন। এসময় উপস্থিত ছিলেন প্রবাসী অধিকার পরিষদ বাংলাদেশ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. দুলাল আল মাইজভান্ডারী, জিয়া খান, মামুন আবদুরফ, সাগর হাওলাদার সোহাগ, আহমেদ ইফতি, আউয়াল সহ স্থানীয় প্রবাসী কমিউনিটির সদস্য বৃন্দ।

 

সভাপতি আলমগীর শিকদার বলেন, প্রবাসের মাটিতে এমনই কিছু মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়াই ছিলো আমার মূল লক্ষ্য। এছাড়াও তিনি উল্লেখ করেন, এসো এক হই, অধিকারের কথা কই এবং প্রবাসী অধিকার পরিষদ মালদ্বীপ শাখার পক্ষ থেকে সবাইকে ঈদের অনেক অনেক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানায়।

 

একুশে সংবাদ/এসএপি
 

Link copied!