ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

বৃটেনের বার্মিংহামে বাংলা মেলার রোড শো অনুষ্ঠিত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:২৯ এএম, ৩ সেপ্টেম্বর, ২০২২
বৃটেনের বার্মিংহামে বাংলা মেলার রোড শো অনুষ্ঠিত

আগামী ৪ সেপ্টেম্বর বৃটেনের বার্মিংহামের আষ্টন পার্কে একটু অন্যরকম গ্রুপের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাওয়া লাল হাভেলী বার্মিংহাম বাংলা মেলার রোড শো অনুষ্ঠিত হয়েছে ওয়েলসের রাজধানী কার্ডিফে। 

ব্রিটিশ এমপি, স্থানীয় কাউন্সিলর সহ কার্ডিফের বাঙালী কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে গতকাল  কার্ডিফের কাউন্সিল চেম্বারে এই রোড শো অনুষ্ঠিত হয়। 

কার্ডিফ কাউন্টি কাউন্সিলার দিলওয়ার আলীর সভাপতিত্বে ও ইউনিটি অব মৌলভীবাজার এর আহবায়ক কমিউনিটি লিডার ও  বিশিষ্ট সাংবাদিক  মোহাম্মদ মকিস মনসুর এর  পরিচালনায় অনুষ্ঠিত রোড শোতে বার্মিংহাম বাংলা মেলার বিভিন্ন বিষয় তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন মেলা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক জয়নাল ইসলাম। প্রধান অতিথি হিসেবে যোগ দেন কার্ডিফের লর্ড মেয়র রাইট অনারেবল  গ্রাহাম হিনচি। এসময় তিনি বার্মিংহামের বাংলা মেলা সফলতা কামনা করেন।

কাডিফে অনুষ্ঠিত এই  রোড শোতে উপস্থিত ছিলেন বৃটিশ এমপি আনা ম্যাকমরিন,ওয়েলসের মিনিষ্টার ফর জাস্টিস জেইন হাট,  ডেপুটি মিনিষ্টার জুলি মরগান, কলামিষ্ট ও লেখক  দেওয়ান ফয়সল,ওয়েলস চেম্বার অব কর্মাসের ফাউন্ডার চেয়ার দিলাবর হোসাইন প্রমূখ। তারা ও প্রবাসে বাংলা কৃষ্টি সংস্কৃতির বিকাশে বার্মিংহামের বাংলা মেলা আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। 

বামিংহামের বাংলা মেলার আয়োজক সংগঠন একটু অন্যরকম গ্রুপের পক্ষ থেকে রোডশোতে যোগ দেন বিঅন টিভি ইউকের প্রধান নির্বাহী আব্দুল এম চৌধুরী সুমন, আই অন টিভির লোকমান হোসেন কাজী, টিভি ওয়ানের আমিরুল ইসলাম বেলাল, যমুনা টিভির রিয়াদ আহাদ, জনসেবার আব্দুল লতীফ, বাংলা কাগজের সারোয়ার আহমেদ ও সাংস্কৃতিক কর্মী শাওন আহমেদ, আব্দুর রব,ও  বুরহান উদ্দীন সহ প্রমুখ। 

এখানে উল্লেখ্য যে, প্রবাসের বুকে বাংলা সাহিত্য সংস্কৃতি ঐতিহ্য কৃষ্টিকে লালন করে সকলের কাছে আকর্ষণীয় একটি মাল্টিকালচারাল মিলন মেলা আয়োজনের প্রত্যয়ে এবার ব্যাপক পরিসরে বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলা মেলা। লন্ডনের পরে বার্মিংহামে বৃটেন তথা ইউরোপের বাঙালী কমিউনিটির সর্বস্থরের মানুষের সম্মিলন ঘঠাতে আগামী ৪ সেপ্টেম্বর বার্মিংহামের আষ্টন পার্কে দিনব্যাপি অনুষ্ঠিত হতে যাওয়া এই বাংলা মেলার নাম দেওয়া হয়েছে লাল হাভেলী বার্মিংহাম বাংলা মেলা। বার্মিংহামের বাংলা মিডিয়া ও সংস্কৃতিকর্মীদের সংগঠন একটু অন্যরকম গ্রুপের উদ্যোগে রাইজিং ষ্টার স্পোর্টস একাডেমির সহায়তায় এই বাংলা মেলার আয়োজন করা হয়েছে: যেখানে শুধু বার্মিংহাম কিংবা ব্রিটেনের নয় ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত বাঙালীদেরও সরাসরি সংশ্লিষ্টতা থাকবে। পুরো মেলাকে সরাসরি সম্প্রচার করবে বিঅন টিভি ইউকে; যার মাধ্যমে শুধু বৃটেনে নয় ইউরোপের বিভিন্ন শহরের বাঙালীরাও বাংলা মেলা উপভোগ করতে পারবে। 

এসএ/

সর্বোচ্চ পঠিত - প্রবাস