AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে কথা বার বার বলছে ইরান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:৩৪ পিএম, ১৫ এপ্রিল, ২০২৪
যে কথা বার বার বলছে ইরান

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি জানিয়েছেন, অঞ্চলটিতে আর উত্তেজনা বাড়াতে চায় না তারা। সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেছেন। এর আগেও ইরানের বেশ কয়েকজন কর্মকর্তা একাধিকবার এ কথা বলেছেন।

এবার যদি ইরানের এ হামলার প্রতিবাদে ইসরায়েল পালটা হামলা চালায় তবে উত্তেজনা আরো বাড়বে। ইরান মূলত এ উত্তেজনা বাড়তে দিতে চায় না। তাই তারা এ কথা বারবার বলছে।

১ এপ্রিল দামেস্কের ইরানি দূতাবাসের কনস্যুলার সেকশনে ইসরায়েলি বিমান হামলার প্রতিশোধ হিসেবে রোববার ভোরে ইরানি সামরিক বাহিনী যে ‍‍`অপারেশন ট্রু প্রমিজ‍‍` চালিয়েছে তাকে ‍‍`প্রয়োজনীয় ও আনুপাতিক‍‍` শাস্তিমূলক মিশন হিসেবে বর্ণনা করেছেন তিনি।

তিনি বলেন, জাতিসংঘ সনদের প্রতি অঙ্গীকারাবদ্ধ থাকলেও আগ্রাসনকারীদের প্রতিরোধ ও শাস্তি দিতে ইরান প্রতিটি পর্যায়ে আরও কঠোর পদক্ষেপ নেবে।

কানানি বলেন, দামেস্কে ইরানি দূতাবাস লঙ্ঘনের বিষয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের নিষ্ক্রিয়তা এবং যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্সের দায়িত্বজ্ঞানহীন আচরণের পর ইরান তার জাতীয় নিরাপত্তা ও স্বার্থ রক্ষায় কাজ করেছে।

তিনি পুনর্ব্যক্ত করেন যে, ইসরায়েলের বিরুদ্ধে ইরানের প্রতিশোধমূলক অভিযান সম্পূর্ণরূপে বৈধ এবং কূটনৈতিক উপায়ে জারি করা আল্টিমেটামের পর পরিচালিত জাতিসংঘ সনদের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।


একুশে সংবাদ/ই.ক.প্র/জাহা
 

Link copied!