AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হিট প্রকল্প গবেষণার মানোন্নয়নে ভূমিকা রাখবে : ইউজিসি চেয়ারম্যান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১৩ পিএম, ১৫ মে, ২০২৪
হিট প্রকল্প গবেষণার মানোন্নয়নে ভূমিকা রাখবে : ইউজিসি চেয়ারম্যান

‘হায়ার এডুকেশন এক্সিলারেশন অ্যান্ড ট্রান্সফরমেশন (হিট)‍‍` প্রকল্প বাংলাদেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোয় গবেষণার মানোন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর।  

বিশ্ব ব্যাংক প্রতিনিধিদের সঙ্গে ১৫ মে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানান। ইউজিসি সভাকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর বলেন, এই প্রকল্পের আওতায় দেশের বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মানোন্নয়নে ইউনিভার্সিটি টিচার্স ট্রেনিং অ্যাকাডেমি প্রতিষ্ঠা করা হবে। এর আওতায় শিগগিরিই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে যা শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নে সহায়ক হবে।

সভায় ইউজিসি’র পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, হিট প্রকল্পের প্রকল্প পরিচালক প্রফেসর ড. আসাদুজ্জামান, বিশ্ব ব্যাংকের প্রতিনিধি আসাহাবুর রহমানসহ ইউজিসি ও বিশ্ব ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

হিট প্রকল্পে বাজার চাহিদাভিত্তিক কারিকুলাম প্রণয়ন, উচ্চশিক্ষার মানোন্নয়ন ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ডিজিটাল সংযোগ বৃদ্ধি, শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা ও প্রশিক্ষণ একাডেমি প্রতিষ্ঠা,  বিডিরেনের সক্ষমতা বৃদ্ধি, বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের কার্যক্রম বেগবান করা, ইনোভেশন ল্যাব প্রতিষ্ঠা করা, প্রতিযোগিতামূলক গবেষণার উদ্ভাবনী প্রকল্প চালু করা ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।

একুশে সংবাদ/বা.ট্রি./ এসএডি

Link copied!