AB Bank
ঢাকা সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আফগানিস্তানকে হারিয়ে ভারতের সুপার এইট শুরু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:২৪ এএম, ২১ জুন, ২০২৪
আফগানিস্তানকে হারিয়ে ভারতের সুপার এইট শুরু

চলতি টি-২০ বিশ্বকাপে সুপার এইটে রানের দেখা পেয়েছে দলগুলো। আজ কিংস্টনের উইকেটও ব্যাটিং বান্ধব ছিল। সেখানে দুইশর মধ্যে ভারতকে আটকে রেখে ছিলো  আফগানিস্তান। তবে ব্যাটারদের ব্যর্থতায় মাঝারি মানের লক্ষ্যও ছুঁতে পারেনি আফগানরা। ৪৭ রানের জয় তুলে নিয়ে সুপার এইট পর্ব শুরু করেছে ভারত।

আগে ব্যাট করে আফগানদের ১৮২ রানের লক্ষ্য দেয় ভারত। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ১০ উইকেট হারিয়ে ১৩৪ রানে অলআউট হয় আফগানিস্তান। এতে ৪৭ রানের জয় পায় ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় রশিদ খানের দল। ২৩ রানে ৩ উইকেট হারায় তারা। ৮ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন রহমানউল্লাহ গুরবাজ। ১১ বলে ৮ রান করে আউট হন ইব্রাহিম জাদরান। ৪ বলে ২ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাই।

আজমতুল্লাহ ওমারজাইকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামলানোর চেষ্টা করেন গুলবাদিন নাইব। তবে ইনিংস বড় করতে পারেননি দুজনের কেউই। গুলবাদিন ২১ বলে ১৭ রান এবং ওমারজাই ২০ বলে ২৬ রান করে আউট হন।এরপর ১৭ বলে ১৯ রান করেন নাজিবুল্লাহ জাদরান আউট হলে ম্যাচ থেকে ছিটকে যায় আফগানরা। ১৪ বলে ১৪ রান করে ফেরেন নবীও।শেষ দিকে রশিদ খান (২) এবং নাভিন উল হক (০) আউট হলে নির্ধারিত ওভারে ১০ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলতে পারে আফগানিস্তান। এতে ৪৭ রানের জয় পায় ভারত।

ভারতের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ। এ ছাড়াও কুলদ্বীপ যাদব ও আর্শদ্বীপ সিং দুটি, অক্ষর প্যাটেল এবং রবিন্দ্র জাদেজা একটি করে উইকেট তুলে নেন। 

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ১৩ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন হিটম্যান রোহিত শর্মা। ১১ বলে ২০ রান করে তাকে সঙ্গ দেন ঋষভ পান্থ।শুরু ধাক্কার সামলানোর চেষ্টা করেন আরেক ওপেনার বিরাট কোহলি। তবে ইনিংস লম্বা করতে পারেননি এই ডান হাতি ব্যাটার। ২৪ বলে ২৪ রান করে বাউন্ডারি লাইনে কাঁটা পড়েন তিনি। ৭ বলে ১০ রান করে আউট হন শিভম ডুবেও। 

তবে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন সূর্যকুমার যাদব। বাউন্ডারি- ওভার বাউন্ডারিতে রান তুলতে থাকেন এই দুই ব্যাটার। ২৭ বলে ফিফটি তুলে নেন সূর্যকুমার। কিন্তু পরের বলে সাজঘরে ফেরেন তিনি।২৪ বলে ৩২ রান করে আউট হন পান্ডিয়াও। ৫ বলে ৭ রান করে তাকে সঙ্গ দেন জাদেজা। এতে ছন্দ হারায় ভারত। শেষ পর্যন্ত অক্ষর প্যাটের ৬ বলে ১২ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৮১ রানের লড়াকু পুঁজি পায় রোহিত শর্মার দল।

একুশে সংবাদ/ এস কে

Link copied!