AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন আফ্রিদি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩১ পিএম, ২৪ মে, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন আফ্রিদি

আগামী মাস থেকে টি-২০ বিশ্বকাপের নবম আসর শুরু হবে। এই আসরের জন্য আগেই শুভেচ্ছা দূত হয়েছিলেন উসাইন বোল্ট, ক্রিস গেইল ও যুবরাজ সিং। এবার সেই তালিকায় যুক্ত হলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। শুক্রবার এক বিজ্ঞপ্তিতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এ তথ্য নিশ্চিত করেছে।  

বিশেষ এই দায়িত্ব পেয়ে আফ্রিদি বলেন, ‘আইসিসি টি-২০ বিশ্বকাপ এমন একটি ইভেন্ট, যা আমার হৃদয়ের খুব নিকটে। উদ্বোধনী আসরে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হওয়া এবং ২০০৯ সালে বিশ্বকাপ উঁচিয়ে ধরার মুহূর্ত আমার কাছে এখনও স্মরণীয়। আমার ক্যারিয়ারের পছন্দের কিছু হাইলাইটস এই প্রতিযোগিতা থেকে অর্জিত হয়েছে।’

২০০৭ ও ২০০৯ টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের ফাইনাল খেলার অন্যতম নায়ক আফ্রিদি। এর মধ্যে দ্বিতীয় ফাইনালে তারা প্রথমবারের মতো সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ শিরোপা জেতে। আর এজন্যই তাকে বিশেষ দায়িত্ব দিয়েছে আইসিসি।

অতীত স্মৃতি রোমন্থন করে আফ্রিদি বলেছেন, ‘টি-২০ বিশ্বকাপ আমার হৃদয়ে বিশেষ স্থান করে নিয়েছে। প্রথম বিশ্বকাপে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হওয়া থেকে শুরু করে ২০০৯ সালে বিশ্বকাপ জেতার স্মৃতি রয়েছে আমার। জীবনে খুব কমই এই সম্মানের মুহূর্ত আসে।’

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত বৈশ্বিক এই টুর্নামেন্টে ভারতের ক্রিকেট আইকন যুবরাজ সিং, ক্রিস গেইল, উসাইন বোল্ট ও পাকিস্তানের আফ্রিদি ব্রান্ড অ্যাম্বাসেডরের ভূমিকা রাখবেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!