AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:৫৫ পিএম, ২৪ মে, ২০২৪
ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল

হিউস্টনে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে বড় অঘটনের জন্ম দিয়েছিল আইসিসির সহযোগী সদস্য যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (২৩ মে) সেটিকেই ছাড়িয়ে গেছে মার্কিন ক্রিকেটাররা। টানা দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজও নিশ্চিত হয়েছে যুক্তরাষ্ট্রের।

পরিসংখ্যান কিংবা র‌্যাংকিং সবকিছুতেই যোজন যোজন পার্থক্য। এমনকি অভিজ্ঞতাতেও এগিয়ে ছিল বাংলাদেশ দল। তবুও যুক্তরাষ্ট্রের মতো ছোট দলের কাছে দ্বিপাক্ষিক সিরিজ হেরেছে টিম টাইগার্স। স্বাগতিকদের বিপক্ষে এমন হারের পর সামাজিক যোগাযোগমাধ্যমে উঠেছে সমালোচনার ঝড়।

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-যুক্তরাষ্ট্র। এমনিতেই সিরিজের প্রথম টি-২০তে হেরে মানসিকভাবে পিছিয়ে ছিল সফরকারীরা। গতকাল সেই একই ভুলের পুনরাবৃত্তি করে শান্তরা। এতে ২-০ তে এগিয়ে সিরিজ শিরোপা নিশ্চিত করেছে স্বাগতিকরা।

যুক্তরাষ্ট্রের ইতিহাস গড়ার রাতে সামাজিক মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন নেটিজেনরা। টাইগারদের সাবেক ওপেনার ইমরুল কায়েসও দিয়েছেন রহস্যময় এক পোস্ট।

ম্যাচ শেষ হওয়ার পরপরই নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন ইমরুল। কোনো কিছু না লিখে কয়েকটি ইমোজিতে নিজের অভিব্যক্তি প্রকাশ করেছেন। দিয়েছেন চুপ থাকা ও ক্ষমা প্রকাশের ইমোজি।  

নিজের অফিসিয়াল ফেসবুক ফ্যান পেজের পোস্টে ইমরুল পাশাপাশি তিন ধরনের ৬টি ইমোজি ব্যবহার করেছেন। প্রথম ২টি ইমোজিতে মুখে হাত, যার অর্থ ‘হাসি’। কেউ কেউ এ ইমোজিটি বিব্রত কিংবা চমকে যাওয়া অর্থেও ব্যবহার করেন। পরের ২টি ইমোজিতে মুখে আঙুল। এর অর্থ অনেকটা ‘চুপ করো’ টাইপ। শেষের ২টি ইমোজিতে কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ।

বৃহস্পতিবার রাতে করা ইমরুলের পোস্টটি ১০ ঘণ্টায় ১৩০ হাজারের মতো রিয়েক্ট পড়েছে। একই সঙ্গে প্রায় ২০ হাজার কমেন্ট এবং সাড়ে সাত হাজার শেয়ার হয়।

বাংলাদেশ সময় রাত ১২টা ৩৯ মিনিটে পোস্ট দেওয়ার পর সকাল ৯টা ৪৩ মিনিট পর্যন্ত রিঅ্যাকশন পড়েছে ১ লাখেরও বেশি। ২০ হাজারেরও বেশি মন্তব্য এসেছে, শেয়ার হয়েছে সাড়ে ৭ হাজারেরও বেশি।। স্বাভাবিকভাবেই সেখানে বাংলাদেশের ভক্ত-সমর্থকদের তির্যক মন্তব্য ছিল বেশি।  

একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!