AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিষিদ্ধ হলেন হার্দিক


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫১ পিএম, ১৮ মে, ২০২৪
নিষিদ্ধ হলেন হার্দিক

এ বারের আইপিএলে করা ভুলের শাস্তি পরের বার পাবেন হার্দিক পান্ডে। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ককে  সাসপেন্ড করা হয়েছে। এ বারের আইপিএলে তিনটি ম্যাচে মন্থর ওভার রেট ছিল মুম্বাইয়ের। সেই কারণে শাস্তি দেওয়া হয়েছে হার্দিককে। ঋষভ পন্থের পর হার্দিক দ্বিতীয় অধিনায়ক, যাকে এই শাস্তি পেতে হল।  

আইপিএলের নিয়ম অনুযায়ী তিন বার সময়ের মধ্যে কোনও দল ২০ ওভার শেষ করতে না পারলে সেই দলের অধিনায়কের শাস্তি হয়। হার্দিকের মুম্বাই ইন্ডিয়ান্স এর আগে দু’বার মন্থর ওভার রেটের ভুল করেছিল। হার্দিকের জরিমানা হয়েছিল। তৃতীয় বার একই ভুল করায় হার্দিকের ৩০ শতাংশ ম্যাচ ফি কাটা গিয়েছে। সেই সঙ্গে একটি ম্যাচের জন্য নিলম্বিত করা হয়েছে। এ বারের আইপিএলে যেহেতু মুম্বাই ইন্ডিয়ান্সের আর ম্যাচ বাকি নেই, তাই পরের আইপিএলের প্রথম ম্যাচটি খেলতে পারবেন না হার্দিক।

পাঁচ বারের আইপিএলজয়ী মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক। এ বারের আইপিএল শুরুর আগে অধিনায়ক করা হয় তাকে। রোহিত শর্মাকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় হার্দিককে। কিন্তু প্রতিযোগিতাটা ভাল যায়নি মুম্বাইয়ের। ১৪টি ম্যাচে ১০টি হেরে পয়েন্ট নিয়ে সকলের শেষে তারা। এ বারের আইপিএলে সকলের শেষে শেষ করতে হবে তাদের।

মুম্বাইকে হারিয়েও আইপিএলে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেল লখনউ, হেরে ‘লাস্ট বয়’ হার্দিকেরা শুক্রবার লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে হেরে যায় মুম্বাই। প্রথমে ব্যাট করে ২১৫ রান তোলে লখনউ। সেই রান তাড়া করতে নেমে ১৯৬ রানে থেমে যায় মুম্বাইয়ের ইনিংস। সেই ম্যাচে সময়ের মধ্যে ওভার শেষ করতে পারেনি হার্দিকের দল। সেই কারণে শাস্তি পেতে হল মুম্বাইইকে।


একুশে সংবাদ/এস কে 

Link copied!