AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রেকর্ড জয়ের পর দিনই দুঃসংবাদ পাঞ্জাব শিবিরে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৪৫ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
রেকর্ড জয়ের পর দিনই দুঃসংবাদ পাঞ্জাব শিবিরে

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জয়ের পরেও বড় ধাক্কা খেল পাঞ্জাব কিংস। শুক্রবার ইডেন গার্ডেন্সে ব্লকবাস্টার ম্যাচে বিশ্বরেকর্ড করে জেতার পরেও, খারাপ সংবাদ পাঞ্জাব শিবিরে। দলের সিনিয়র অলরাউন্ডার সিকান্দার রাজা আইপিএল মৌসুমের মাঝপথেই দল ছাড়তে চলেছেন। যেটা নিঃসন্দেহে প্রীতি জিন্তার দলের কাছে বড় ধাক্কা।  

আইপিএলের চলতি মৌসুমে মাত্র কয়েকটি ম্যাচ খেলেছেন সিকান্দার রাজা। বাংলাদেশের সঙ্গে ৩মে থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এই সিরিজের জন্য গত বুধবার দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। সেই দলের অধিনায়ক সিকান্দার রাজা। জাতীয় দলের হয়ে খেলার জন্যই আইপিএলের মাঝপথে দল ছাড়লেন রাজা।  

আইপিএল ছেড়ে যাওয়ার ব্যাপারটি শনিবার নিজের ‘এক্স’ হ্যান্ডেলে শেয়ার করেছেন সিকান্দার রাজা। তিনি লিখেছেন, ‘আমাকে নেওয়ার জন্য পাঞ্জাব কিংস, আইপিএল এবং ভারতকে ধন্যবাদ। প্রতিটি মিনিট উপভোগ করেছি। এখন জাতীয় দলের হয়ে দায়িত্ব পালনের সময়। আবার দেখা হবে।’

৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আইপিএল পয়েন্ট টেবিলের ৮ নাম্বারে আছে পাঞ্জাব কিংস। রাজা এর মধ্যে দু‍‍`টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। গুজরাট টাইটান্সের বিপক্ষে করেছেন ১৫ রান, এর পর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলেন তিনি। করেন ২৮ রান। অর্থাৎ ২ ম্যাচে ২১.৫০ গড়ে ৪৩ রান করেছেন। বল করেছেন শুধু গুজরাটের বিপক্ষে, ২ ওভারে ২২ রান দিয়েছিলেন। কোনও উইকেট পাননি।

শুক্রবার হাই স্কোরিং ম্যাচে কেকেআরের বোলারদের একেবারে কাঁদিয়ে ছাড়ে পাঞ্জাব কিংস। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নাইটরা ৬ উইকেট হারিয়ে ২৬১ রান করেছিল। ওপেন করতে নেমে সুনীল নারিন এবং ফিল সল্ট একেবারে ঝড় তোলেন। তারা প্রথম উইকেটে ১০.২ ওভারে ১৩৮ রান করে ফেলেছিল। ৩২ বলে ৭১ করেন নারিন। সল্ট করেন ৩৭ বলে ৭৫ রান। এছাড়া ২৩ বলে ৩৯ করেন বেঙ্কটেশ আইয়ার, ১২ বলে ২৪ করেন আন্দ্রে রাসেল, ১০ বলে ২৮ করেন শ্রেয়স আইয়ার।

রান তাড়া করতে নেমে পাঞ্জাব ব্যাটাররাও সুনামি বইয়ে দেন। প্রভসিমরন সিং এবং জনি বেয়ারস্টো মিলে প্রথম থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন। ২০ বলে ৫৪ করে প্রভসিমরন রানআউট হলেও, বেয়ারস্টো সেঞ্চুরি হাঁকান। তাকে এর পর সঙ্গ দেন শশাঙ্ক সিং। ৪৮ বলে অপরাজিত ১০৮ করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বেয়ারস্টো। ২৮ বলে ৬৮ করে অপরাজিত থাকেন শশাঙ্ক। ১৮.৪ ওভারে দুই উইকেট হারিয়ে ২৬২ করে ফেলে পাঞ্জাব কিংস।   
একুশে সংবাদ/এস কে  

Link copied!