AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপের স্কোয়াডে সঞ্জুকে চাইছেন লারা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৪৮ এএম, ১০ এপ্রিল, ২০২৪
বিশ্বকাপের স্কোয়াডে সঞ্জুকে চাইছেন লারা

দুই মাস পরই শুরু টি-২০ বিশ্বকাপ। জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে বসতে চলেছে এই সীমিত ওভারের বিশ্বকাপের আসর। এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করেনি বিসিসিআইয়ের নির্বাচকরা। আইপিএলের প্রথম পর্ব পর্যন্ত ক্রিকেটারদের পারফরমেন্স হয়তো যাচাই করে নিতে চাইছেন অজিত আগরকরদের নির্বাচক কমিটি।

এপ্রিল মাসের শেষেই স্কোয়াড ঘোষণা হওয়ার কথা। যদিও এরই মধ্যে সবথেকে বেশি জল্পনা তৈরি হয়েছে ওপেনিং স্লট নিয়ে। শুভমন গিল-রোহিত শর্মা জুটি? নাকি রোহিত শর্মা-যশস্বী জসওয়াল জুটি? টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে ওপেন করবেন কারা? এখন সেটাই সব থেকে বড় প্রশ্ন।

এরই মধ্যে তৃতীয় বিকল্পের নাম খুঁজে পেলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আম্বাতি রায়াডু । তাঁর মতে এবারের আইপিএলে যে রকম ছন্দে রয়েছেন রাজস্থান রয়্যালস দলের অধিনায়ক সঞ্জু স্যামসন, তাতে রোহিতের পাশে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে সঞ্জুকে দিয়ে ওপেনিং করালেও মন্দ হবে না। ইশান কিষান, রুতুরাজ গায়কোয়াড়রা ওপেনিংয়ের দৌড়ে নেই বললেই চলে। তবে ফাস্ট ডাউনে খেলতে নামা সঞ্জুকে হঠাৎ করে আন্তর্জাতিক ক্ষেত্রের এত বড় মঞ্চে নামিয়ে দেওয়াটা বুদ্ধিমানের কাজ হবে কিনা সেই নিয়ে প্রশ্ন রয়েছে।

আইপিএল চলাকালীন আম্বাতিকে বিশেষজ্ঞ হিসেবে প্রশ্ন করা হয়, ভারতের পাঁচ জন উইকেটরক্ষকের মধ্যে টি-২০ বিশ্বকাপের জন্য তাঁর কাকে পছন্দ? এই তালিকায় ছিলেন ইশান কিষান, সঞ্জু স্যামসন, ঋষভ পন্ত, লোকেশ রাহুল এবং জিতেশ শর্মা। এর মধ্যে থেকেই সঞ্জু এবং পন্তকে বেছে নেন সিএসকের হয়ে দীর্ঘদিন খেলা আম্বাতি রায়াডু। এই দুজনের মধ্যে থেকে সঞ্জু স্যামসনকে প্রয়োজনে ওপেনিং ব্যাটসম্যান হিসেবেও খেলানো যেতে পারে বলে মনে করছে তিনি। কারণ রাজস্থান রয়্যালসের হয়ে ছন্দের মধ্যেই রয়েছেন সঞ্জু।

তিনি বলেন,‍‍` আমার মতে ঋষভ পন্ত এবং সঞ্জু স্যামসন, দুজনেরই স্কোয়াডে থাকা উচিত। এইবারের আইপিএলে এই দুই ক্রিকেটার যথেষ্ট ভালো পারফরমেন্স করেছে। তার মধ্যে সঞ্জুকে চাইলে ওপেনিংয়েও ব্যবহার করা যেতে পারে। পাশাপাশি এই দুজনই মিডল অর্ডারে ব্যাটিং করে থাকে। ফলে টি-টোয়েন্টি দল সমৃদ্ধ হবে এরা ঢুকলে‍‍`।

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারাও বলছেন,‍‍` সঞ্জু স্যামসনের টাইমিং অত্যন্ত ভালো। ফলে ওপেনিংয়ে তাকে সুযোগ দিলে খুব ভুল হবে না।‍‍` এছাড়াও ঋষভ পন্ত যেভাবে দুর্ঘটনার হাঙ্গওভার কাটিয়ে ফিরে এসেছেন, তাতে তাঁকেও টি-২০ বিশ্বকাপের দলে দেখতে চান ক্যারিবিয়ান কিংবদন্তি। এখনও পর্যন্ত আইপিএলের প্রথম চারটি ম্যাচে সঞ্জু স্যামসনের ব্যাট থেকে এসেছে ১৭৮ রান। ঋষভ পন্ত করেছেন ১৫৩ রান।

একুশে সংবাদ/এস কে

Link copied!