AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথমবারের মতো বড় আসরের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কারাতে ফেডারেশন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৩০ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪
প্রথমবারের মতো বড় আসরের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কারাতে ফেডারেশন

দেশের মাটিতে প্রথমবারের মতো বড় আসরের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কারাতে ফেডারেশন। ২৫-২৯ সেপ্টেম্বর ২০২৪ ইং ঢাকার শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। ইতোমধ্যে কমনওয়েলথভুক্ত ৩২টি দেশ নিবন্ধন করেছে। এই সংখ্যা আরও বাড়বে।

এ উপলক্ষ্যে আজ ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং শনিবার শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এক সংবাদ সম্মেলন। প্রধান অতিথি হিসাবে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে কমনওয়েলথ কারাতে ফেডারেশনের সভাপতি সনি পিল্লাই (৮ ড্যান) বলেন, ‘কমওনয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপের মতো আসর ঢাকায় হলে, এদেশের অর্থনীতেও তার সুপ্রভাব পড়বে। কারন বিশে^র প্রায় ৪০টি দেশের দেড় হাজার ক্রীড়াবিদ ও কর্মকর্তা ঢাকায় আসবেন।’

এ সময় কারাতে ফেডারেশনের সভাপতি ড. মো. মোজাম্মেল হক খান, সহসভাপতি মোয়াজ্জেম হোসেন সেন্টু ও সাধারন সম্পাদক ক্য শৈ হ্লা উপস্থিত ছিলেন। ২০২১ সালে কমনওয়েলথ কারাতে ফেডারেশনের কংগ্রেসে এ বছরের আয়োজক হওয়ার প্রস্তাব পেশ করেই সফল হয় বাংলাদেশ। ক’ওয়েলথভুক্ত ৭২ দেশের মধ্যে ইতোমধ্যে ৩২ দেশ এই চ্যাম্পিয়নশিপে খেলার জন্য নিবন্ধন করেছে। প্রতিযোগিতায় নেশন্স ও ক্লাব চ্যাম্পিয়নশিপ-দুই বিভাগে নয়টি ডিসিপ্লিনে খেলা হবে।

ক্লাব চ্যাম্পিয়নশিপে ক্যাডেট, জুনিয়র, অ-২১, সিনিয়র ও ভেটারার্ন এবং নেশন্স বিভাগে ক্যাডেট, জুনিয়র, অ-২১ ও সিনিয়র। কাতা ও কুমি- দুই কৌশলেই লড়বেন দেড় হাজার কারাতেকারা। ড. মোজাম্মেল হক খান বলেন, ‘আমরা বারবাডোস, ত্রিনিদাদ, টোবাকো ও বসনিয়ার মতো চারটি দেশকে পরাজিত করে কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপের আয়োজক হওয়ার গৌরব অর্জন করেছি। এখন আমাদের চ্যালেঞ্জ হল সুষ্ঠুভাবে খেলার আয়োজন করা। যাতে ভবিষ্যতে কারাতের আরও বড় আসর আমরা আয়োজন করতে পারি।’

চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া কারাতেকাদের থাকা, খাওয়া ও যাতায়াতের ব্যায়ভার স্ব-স্ব দেশ বহন করবে। নেশন্স বিভাগে কারাতেকাদের নিবন্ধনের ৪০ ভাগ কমনওয়েলথ ও ৬০ ভাগ অর্থ পাবে আয়োজক দেশ। ক্লাব চ্যাম্পিয়নশিপে নিবন্ধনের পুরোটাই পাবে বাংলাদেশ।


একুশে সংবাদ/এস কে 

Link copied!