ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

শতাধিক ইভেন্টে যুব সাঁতার


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:৫০ পিএম, ৯ নভেম্বর, ২০২২
শতাধিক ইভেন্টে যুব সাঁতার

নদীমাতৃক দেশ বাংলাদেশ। এক সময় সাঁতারে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বর জন্য লড়ত বাংলাদেশ। সময়ের প্রেক্ষাপটে বাংলাদেশ এখন সাঁতারে খানিকটা পেছনে। সাম্প্রতিক সময়ে সাঁতার ফেডারেশন জাতীয় দল প্রশিক্ষণ ও নানা প্রতিযোগিতার মাধ্যমে মান্নোয়নের চেষ্টা করছে।

 

সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ১১-১৩ নভেম্বর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে ৩৫তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় বালক-বালিকা ৫টি গ্রুপে (অ-১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ ও ১৮-২০ যুবক-যুবতী) সাঁতারুরা অংশগ্রহণ করবে।


বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় ৩ দিনে সাঁতারে ১০০টি ইভেন্ট ও ডাইভিং এ ৩টি ইভেন্ট (১মি. স্প্রিং বোর্ড ও ৫মি. প্লাটফর্ম ডাইভিং) মোট ১০৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং পুল/বিকেএসপির ডাইভিং পুলে ডাইভিং অনুষ্ঠিত হবে।

 

এ প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বাংলাদেশ আনসার ও বাংলাদেশ পুলিশসহ মোট ৮০টি টীমের প্রায় ৪৮৫ জন খেলোয়াড়, ১১০জন টীম অফিসিয়াল ও ১০০ জন মিট অফিসিয়াল সহ সর্বমোট প্রায় ৬৯৫ জন অংশগ্রহণ করবে।

 

আগামী ১১ নভেম্বর যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন  প্রতিযোগিতার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন তরফদার মো. রুহুল আমিন।

 

আজ বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক অডিটরিয়ামে প্রতিযোগিতার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ, সহ-সভাপতি মো. আব্দুল হামিদ, কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশা, যুগ্ম সম্পাদক মো. সেলিম মিয়া, কার্যনির্বাহী সদস্য, এ কে এম এ হাসান ফিরোজী  ও নিবেদিতা দাস উপস্থিত ছিলেন। 

 

 একুশে সংবাদ/ঢা/এসএস