ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৩০ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিশ্বকাপ সেমিফাইনালে খেলবে বাংলাদেশ: আশরাফুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:০৪ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২১
বিশ্বকাপ সেমিফাইনালে খেলবে বাংলাদেশ: আশরাফুল

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল খেলবে বাংলাদেশ। এমন আশাই ব্যক্ত করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। এসময় তিনি বলেন, বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড তারুণ্যনির্ভর হলেও শেষ কয়েকটি সিরিজের সফলতা কাজে লাগবে। এছাড়া আমিরাতের স্পোর্টিং উইকেট টাইগারদের জন্য চ্যালেঞ্জিং হবে বলেও মনে করেন এই ক্রিকেটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ডামাডোল বাজছে। প্রস্তুত হচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। এরইমধ্যে ঘোষণা করা হয়েছে সব দলের চূড়ান্ত স্কোয়াড।

মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে বাংলাদেশের। পাশাপাশি রিজার্ভ হিসেবে রাখা হয়েছে আরও দুজন ক্রিকেটারকে। প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরিফুল ইসলাম, মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

তারুণ্যনির্ভর এই দলটা কেমন করবে বিশ্বকাপে? এমন প্রশ্নে আশার বাতি জ্বালালেন সাবেক এই অধিনায়ক।

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল সময় নিউজকে বলেন, ‌‘স্বপ্ন দেখি এবারের বিশ্বকাপে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে। যদিও বাস্তবতা কঠিন তবুও সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। গেল তিন সিরিজে টাইগারদের পারফরমেন্সেই জানান দিচ্ছে সেটি। তবে চ্যালেঞ্জ আছে বেশ। ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডকে হারানোর আত্মবিশ্বাস কাজে লাগিয়ে ভালো করবে বাংলাদেশ। বেশ কয়েকজন তরুণ দলে সুযোগ পেয়েছেন। তাদের চ্যালেঞ্জ নিতে হবে।‌’

সবশেষ তিন সিরিজে ঈর্ষণীয় সাফল্য মাহমুদউল্লাহ বাহিনীর। জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড কুপোকাত হয়েছে টাইগারদের থাবায়। তবুও তো আছে কিছু সংশয়।  

মোহাম্মদ আশরাফুল আরও জানান, ‌‘ঘরের মাঠে সবশেষ দুই সিরিজে খুব একটা পরীক্ষা দিতে হয়নি। উইকেট নিজেদের মত ছিল। তাই চ্যালেঞ্জ খুব একটা নিতে হয়নি স্বাগতিকদের। বোলারদেরও পরীক্ষা দিতে হয়নি। অনেক তরুণরা পারফরমেন্স দেখানোর সুযোগ পাননি। ঘরের মাঠে প্রতিপক্ষের দ্বিতীয় সারির দলগুলোর বিপক্ষে বাংলাদেশের সবাই লেটার মার্ক নিয়ে পাশ করতে পারেননি। এই চ্যালেঞ্জটা আমিরাতে নিতে হবে।‌’ 

ঘরের মাঠের সফলতাকে ছাপিয়ে আশরাফুলের কাছে গুরুত্বপূর্ণ আমিরাতের স্পোর্টিং উইকেট। এই উইকেটে খেলতে বাড়তি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে টাইগার ক্রিকেটারদের।            

মোহাম্মদ আশরাফুল আরও বলেন, ‌‘আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টগুলোতে স্পোর্টিং উইকেট হয়ে থাকে। সেখানে বাংলাদেশের ব্যাটসম্যান ও বোলারদের পরীক্ষা দিতে হবে।‌’

তবে উদ্বিগ্ন না হয়ে বিশ্বকাপের আগে নিজেদের শানিয়ে নিয়ে আরও দায়িত্বশীল হওয়ার পরামর্শ আশরাফুলের।

বাংলাদেশের বিশ্বকাপ দল:
লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, নাঈম শেখ, সৌম্য সরকার ও শামীম পাটোয়ারী।

স্ট্যান্ডবাইঃ 
রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব


একুশে সংবাদ/স/তাশা