ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শীর্ষ ষোলোর ম্যাচেই থেমে গেলো রোমান সানা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:১১ পিএম, ২৭ জুলাই, ২০২১
শীর্ষ ষোলোর ম্যাচেই থেমে গেলো রোমান সানা

টোকিও অলিম্পিকে এখানেই যাত্রা বিরতি দিতে হল রোমান সানাকে। শীর্ষ ষোলোর ম্যাচে ৬-৪ সেটে কানাডার ডুয়েনাস ক্রিসপিনের বিপক্ষে হেরে গেলেন এই বাংলাদেশি আরচার। সেই সাথে ব্যক্তিগত রিকার্ভ ইভেন্ট থেকে বিদায় হলো রোমানের। এদিকে সকাল থেকেই শক্তিশালী টাইফুনের আঘাতে আবহাওয়া অনেকুলে ছিলোনা আর্চারদের।

প্রচণ্ড বাতাসের সঙ্গে গুড়িগুড়ি বৃষ্টি ছিলো ইউমেনোসিমায়। এর মাঝেই রাউন্ড অব থার্টি টু’তে টম হালকে বিদায় করে দেন রোমান। কিন্তু শীর্ষ ষোলোর ম্যাচের আগে আবহাওয়া খারাপ হলে, কিছুটা পিছিয়ে দেয়া হয় সময়।

পরে ম্যাচ শুরু হলে কিছুটা ব্যাকফুটে ছিলো রোমান। তবে, প্রথম সেটেই কানাডিয়ান প্রতিপক্ষকে হারিয়ে দেন তিনি। ক্রিস্পিনের ২৫ পয়েন্টের বিপরীতে তার ছিলো ২৬ পয়েন্ট। পরের দুই সেটেই আর দাঁড়াতে পারেন নি রোমান। টানা জয়ে ম্যাচে এগিয়ে যান ক্রিসপিন।

তবে, তৃতীয় সেটে আবারো ঘুরে দাঁড়ান রোমান সানা। ২৭-২৬ পয়েন্টে সেট জিতে নেন তিনি। ৪-৪ এ সমতায় ফিরেন ম্যাচে। কিন্তু শেষ সেটে আর পারেন নি রোমান। প্রথম শটে ৯ পয়েন্ট পেলেও, পরের দুটিতে ৮ করে পয়েন্ট নিয়ে পিছিয়ে যান তিনি। অন্যদিকে ক্রিসপিন শুরুতে ৭ পয়েন্ট নিলেও পরের দুটিতে ১০ আর ৯ পয়েন্ট ঘরে তুলে আনন্দে ভাসান কানাডাকে।
ইতিহাস গড়ার পরের ম্যাচেই হেরে গেলেন রোমান সানা। থেমে গেলো গো ফর গোল্ডের যাত্রা। ২৯  জুলাই রিকার্ভের নারী এককে বেলারুশের কারিনার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের আরেক আর্চার দিয়া সিদ্দিক
এর আগে টোকিওর ইউমেনেশিমায় দারুণ শুরু করেন রোমান সানা। প্রথম শটেই ১০ স্কোর করেন তিনি। পরের শটেও ১০ মারেন এ আর্চার। কিন্তু তৃতীয় শটে ৮ করলে তার স্কোর দাঁড়ায় ২৮। অন্যদিকে টম হল তিন শটে যথাক্রমে ৯, ৯, ১০ স্কোর করলে প্রথম সেট ড্র হয়।
 
দ্বিতীয় সেটে রোমান সানার স্কোর ছিল ২৭। টম হল সেখানে ২৫ করলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় লাল সবুজের পতাকাবাহী।
 
তৃতীয় সেটেও বজায় থাকে রোমান সানার আধিপত্য। এবার দেশসেরা আর্চার সেট জিতে নেন ২৭-২৬ পয়েন্টে। ৫-১ ব্যবধানে সেট পয়েন্টে এগিয়ে থেকে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন তিনি।
 
তবে চতুর্থ সেটে ঘুরে দাঁড়ান টম হল। ২৭-২৫ ব্যবধানে রোমান সানাকে হারিয়ে ব্যবধান কমান ব্রিটিশ আর্চার। ফলে সেট পয়েন্টে গিয়ে পার্থক্য দাঁড়ায় ৫-৩।
 
পঞ্চম সেট থেকে এক পয়েন্ট পেলেই চলতো রোমানের। কিন্তু লাল-সবুজ জার্সিধারী রোমান পূর্ণ ২ পয়েন্ট নিয়েই ৭-৩ সেট পেয়েন্টে জিতে উঠে গেছেন পরের রাউন্ডে। শেষ সেটে জয়ের ব্যবধান ২৯-২৭।
 
প্রথম তীরে ৯ স্কোর করলেও শেষ সেটে দারুণ ফিনিশিং ছিল রোমানের। শেষ দুটিতে স্কোর করেন ১০, ১০। লাল-সবুজের এই তীরন্দাজ ২৯-২৭ ব্যবধানে হারিয়ে বিজয় উল্লাসে মেতে ওঠেন।

একুশে সংবাদ