ঢাকা সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মালদ্বীপ প্রবাসীদের সাংস্কৃতিক সন্ধ্যা-২০২২ উদযাপন


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
১২:২৭ পিএম, ২ অক্টোবর, ২০২২
মালদ্বীপ প্রবাসীদের সাংস্কৃতিক সন্ধ্যা-২০২২ উদযাপন

সপ্তাহিক ছুটির দিন শুক্রবার মালদ্বীপের জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহৃত্তর কুমিল্লা প্রবাসীদের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা -২০২২।

 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা ৬ আসনের সাংসদ আ‍‍`ক‍‍`ম বাহাউদ্দিন বাহার।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ, হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) জনাব মোঃ সোহেল পারভেজ, প্রবাসী ব্যবাসয়ী সি.আই.পি আলহাজ্ব সোহল রানা, মালদ্বীপের ধীরাগু টেলিযোগাযোগ এর ডিরেক্টর মো: মিরশান, মালদ্বীভিয়ান এয়ারলাইন্সের জি.এম.আহম্মদ সালিম।

 

বৃহত্তর কুমিল্লা প্রবাসী সংগঠনের আহ্বায়ক মো: দুলাল হোসেনের সভাপতিত্বে মো: জাকির হোসেন ও মো: মনির হোসেনে এর সঞ্চালনায় শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবাসী ব্যবসায়ী মো: মুজিবুর রহমান ও মো: জহিরুল ইসলাম।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কুমিল্লা নামে বিভাগের দাবিতে বিভিন্ন দেশের ন্যায় মালদ্বীপেও বৃহত্তর কুমিল্লা প্রবাসীদের দাবি হিসেবে মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনারে প্রায় ৫ হাজার প্রবাসী স্বাক্ষর করে একটি প্রতিবেন জমা দিয়েছেন। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাদের কুমিল্লা বাসীদের প্রানের দাবী “কুমিল্লা নামে বিভাগ” করবেন আমি এই প্রত্যাশা রাখি।

 

বাংলাদেশ হাইকমিশন তার বক্তব্যে বর্তমান সরকারের সফলতার দিক তুলে ধরে বলেন, প্রবাসীদের সেবা প্রদানে দূতাবাস নিরলস কাজ করে যাচ্ছে। দূতাবাসের পেইজবুক ও ভাইবার আইডিতে সার্বক্ষণিক প্রবাসীদের তথ্য আদান প্রদান করা হচ্ছে। এছাড়াও ইমারজেন্সিতে রাতে এবং মধ্যরাতে যে কোন সময় আপনারা আমাকে ফোন করে আপনাদের সমস্যা গুলো বলতে পারেন।

 

অনুষ্ঠানের শেষপর্যায়ে, সকল প্রবাসী বাংলাদেশিদের জন্য উম্মুক্ত সাংস্কৃতিক সন্ধার আয়োজন করা হয়। আয়োজিত সাংস্কৃতি সন্ধার পরিবেশনায় অংশ গ্রহন করেন বাংলাদেশ থেকে আগত বিভিন্ন জাতীয় টেলিভিশন চ্যানেলের জনপ্রিয় শিল্পীবৃন্দ।

 

একুশে সংবাদ.কম/ও.অ.জ.হা