AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পারমাণবিক যুদ্ধের হুমকি দিলেন পুতিন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:১৩ পিএম, ১৩ মার্চ, ২০২৪
পারমাণবিক যুদ্ধের হুমকি দিলেন পুতিন

রাশিয়া ‘কৌশলগতভাবে’ পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত বলে সতর্ক করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। নির্বাচনের মাত্র দুদিন আগে বুধবার (১৩ মার্চ) পশ্চিমাদের উদ্দেশে এ হুংকার দেন তিনি। খবর রয়টার্সের।

আর মাত্র দু‍‍`দিন পরেই রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিদ্বন্দ্বিতাহীন এই নির্বাচনের মধ্যে দিয়ে ষষ্ঠবারের মতো ক্ষমতায় আসতে পারেন পুতিন। এবারের নির্বাচনে জিতলেই দেশটির ইতিহাসে সবচেয়ে বেশি মেয়াদে ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট হবেন তিনি।

তবে এরই মধ্যে পশ্চিমাদের পারমানবিক যুদ্ধের হুংকার দিয়েছেন তিনি। বলেন, ‘যুক্তরাষ্ট্রের নেতৃত্বে পশ্চিমা জোট ন্যাটো যদি ইউক্রেনে সেনা পাঠায়, তাহলে নিজেদের স্বার্বভৌমত্ব রক্ষায় পরামাণবিক বোমা হামলা চালাবে মস্কো এবং এই যুদ্ধ দীর্ঘায়িত হবে।’

ক্রেমলিন সত্যিই পারমাণবিক যুদ্ধের জন্য প্রস্তুত কি না- এমন প্রশ্নের জবাবে স্থানীয় সংবাদ সংস্থা আরআইএকে রুশ প্রেসিডেন্ট বলেন, সামরিক-কৌশলগত দিক থেকে আমরা অবশ্যই পরমাণু যুদ্ধের জন্য প্রস্তুত।

পুতিন আরও বলেন, ওয়াশিংটন বুঝতে পেরেছে, যদি তারা রাশিয়ার ভূখণ্ডে বা ইউক্রেনে মার্কিন সেনা মোতায়েন করে, তবে রাশিয়া এই পদক্ষেপকে সরাসরি হস্তক্ষেপ হিসেবে বিবেচনা করবে এবং পাল্টা হামলা চালাবে।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!