AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঈদের দ্বিতীয় দিনেই শিমুলিয়ায় ঘাটে মানুষের উপচে পড়া ভিড়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৪০ পিএম, ২২ জুলাই, ২০২১
ঈদের দ্বিতীয় দিনেই শিমুলিয়ায় ঘাটে  মানুষের উপচে পড়া ভিড়

আজ ঈদের দ্বিতীয় দিনেই মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। আগামী শুক্রবার (২৩ জুলাই) থেকেই আবার লকডাউন শুরু । তাই প্রিয়জনদের সাথে ঈদ কাটিয়ে নিজ কর্মস্থল রাজধানীতে ফিরছেন অনেকেই।

এছাড়া অন্যদিকে রাজধানী থেকে কোরবানির মাংস নিয়ে গ্রামে ফিরতে দেখা গেছে অনেক মানুষদের। দুই দিকের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে শিমুলিয়া-বাংলাবাজার ঘাট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল থেকে দেখা গেছে, ছুটির দিনে ফেরি ও লঞ্চ পারাপার হচ্ছে অসংখ্য মানুষ। উত্তাল পদ্মায় যানবাহন পার করতে গিয়ে হিমশিম খাচ্ছে ফেরিগুলো। ঘাটে যানবাহনের দীর্ঘ লাইন আরও দীর্ঘ হচ্ছে। ফলে লঞ্চঘাটে বাড়ছে মানুষের জট।

বিআইডব্লিউটিসি সহ-মহাব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম জানান, পদ্মায় প্রবল স্রোত থাকায় সব ফেরি চলতে পারছে না।

তিনি জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে ১৯টির মধ্যে ১৪টি ফেরি সচল। আর এই রুটে ৮৭ লঞ্চের মধ্যে চলাচল করছে ৮৬টি। লঞ্চগুলো ৫০ শতাংশ যাত্রী পরিবহনের বিধান থাকলে ঠাসাঠাসি করে যাত্রী নিতে হচ্ছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১৫ জুলাই মধ্যরাত থেকে ২২ জুলাই পর্যন্ত চলমান কঠোর বিধিনিষেধ শিথিল থাকবে। জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা বাণিজ্য পরিচালনা, দেশের আর্থসামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ সময়ে জনসাধারণকে সতর্ক থাকা, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

একই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, করোনাভাইরাসজনিত সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় নিয়ে ঈদের ছুটি শেষে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিনগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করা হলো। লকডাউনে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

ঈদুল আজহার কারণে ১৫ জুলাই থেকে লকডাউন শিথিল করা হয়। কিন্তু ঈদ শেষে ২৩ তারিখ থেকে আবার লকডাউন শুরু তাই কর্মজীবি মানুষ ফিরছে কর্মস্থলে।


একুশে সংবাদ/স.টি/বর্না


 

Link copied!