AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত 


Ekushey Sangbad
উপজেলা প্রতিনিধি
০৭:১৯ পিএম, ৩ জানুয়ারি, ২০২২
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত 

ছবি: একুশে সংবাদ

এম এ হান্নান, শাহজাদপুর: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশে সোমবার (০৩ডিসেম্বর)  স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার অংশ হিসেবে "এ- ইউনিট" এর মৌখিক এবং সংগীত বিভাগের চূড়ান্ত ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। আগামী ৪ ও ৫ জানুয়ারি যথাক্রমে বি এবং সি- ইউনিটের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এর জনসংযোগ কর্মকর্তা,মোঃ শাহ্ আলী জানান গুচ্ছপদ্ধতিতে আয়োজিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে স্কোর  বিবেচনায় নির্দিষ্ট  সংখ্যক ভর্তিচ্ছুকে মৌখিক পরীক্ষায় অংশ নিতে আহ্বান জানানো হয়। রবীন্দ্র  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকমণ্ডলী শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করেন। রবীন্দ্র বিশ্বিবদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম মৌখিক পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনা তত্ত্বাবধান করেন।

গুচ্ছপদ্ধতির অধীনে রবীন্দ্র বিশ্বিবদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে  স্নাতক প্রথম বর্ষের "এ,বি,সি ইউনিট"-এর  ভর্তি পরীক্ষা যথাক্রমে ২০২১ সালের ১৭ অক্টোবর, ২৪ অক্টোবর এবং ১ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ১৫৫ টি আসনের বিপরীতে মোট ৮,২৬৪ (আট হাজার দুইশত চৌষট্টি) জন পরীক্ষার্থী আবেদন করেন। ১ (এক) টি আসনের বিপরীতে ৫৩ (তিপ্পান্ন) জন পরীক্ষার্থী ভর্তি প্রতিযোগিতায়  অংশ নেয়।

 

একুশে সংবাদ/এইচ আই


 

Link copied!