AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টাইব্রেকারে ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিতে কানাডা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১০:২৪ এএম, ৬ জুলাই, ২০২৪
টাইব্রেকারে ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিতে কানাডা

কোপা আমেরিকার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলাকে টাইব্রেকারে হারিয়েছে কানাডা। নির্ধারিত সময়ে ১-১ সমতায় খেলা শেষ হলে টাইব্রেকারে ম্যাচ গড়ায়। যেখানে ভেনেজুয়েলাকে (৪-৩) গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে কানাডা। আগামী বুধবার (১০ জুলাই) আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে কানাডা। ম্যাচটি হবে মেটলাইফ স্টেডিয়ামে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়।

শনিবার টেক্সাসের এটি অ্যান্ড টি স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ সমতায়। কানাডার হয়ে একটি করে গোল করেন জ্যাকব শ্যাফেলবার্গ। অন্যদিকে ভেনেজুয়েলার হয়ে সমতাসূচক গোল করেছিলেন স্যালমন রোন্দন।তবে টাইব্রেকারে গড়ানো ম্যাচটিতে ভেনেজুয়েলাকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে জেসি মার্শের শিষ্যরা।

ম্যাচে ৫৬ শতাংশ বল দখলে রেখে ১৬টি শট নেয় ভেনেজুয়েলা। যার মধ্যে লক্ষ্যে ছিল ৩টি। অন্যদিকে ৪৪ শতাংশ বল নিয়ন্ত্রণে রেখে ১৬টি শট নেয় কানাডাও। তার মধ্যে লক্ষ্যে ছিল ৭টি। ম্যাচের শুরু থেকে শক্তি প্রদর্শন করে ফুটবল খেলে দুদল। ১২তম মিনিটে আক্রমণে ওঠে কানাডা। তবে তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ করে ভেনেজুয়েলা।

১৩তম মিনিটে কানাডাকে এগিয়ে দেন জ্যাকব শ্যাফেলবার্গ। বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে ডানপ্রান্ত থেকে ভেনেজুয়েলার জাল কাঁপিয়ে দেন তিনি। প্রথমার্ধের বাকি সময় কোনো গোল না হওয়ায় ১-০ তে এগিয়ে বিরতিতে যায় কানাডা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে ভেনেজুয়েলা। তবে তাদের চাপে রাখে কানাডা। ৫২তম মিনিটে ভেনেজুয়েলার গোলপোস্টের অনেক উপর দিয়ে মারেন সিলে লারিন।

ম্যাচের ৬৪তম মিনিটে দলকে সমতায় ফেরান স্যালমন রোন্ডন। মাঝমাঠ থেকে শূন্যে ভাসিয়ে কানাডার গোলরক্ষককে বোকা বানান রোন্ডন। জন আরামব্রুর পাস থেকে তিনি দলকে গোলের আনন্দে ভাসান।

দ্বিতীয়ার্ধের বাকি সময়ে ১-১ সমতা থাকায় ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। যেখানে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে কানাডা।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!