AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩৫ পিএম, ২৬ জুন, ২০২৪
চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো আর্জেন্টিনা

২০১৬ কোপা আমেরিকার ফাইনালে যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামের মাঠে চিলির বিপক্ষে টাইব্রেকারে স্বপ্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। ওই ম্যাচটির পর হঠাৎ করেই অবসরের ঘোষণা দেন লিওনেল মেসি। এবার সেই স্টেডিয়ামেই চিলিকে হারিয়ে পুরনো প্রতিশোধ নিল লিওনেল স্কালোনির শিষ্যরা। একই সঙ্গে নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনাল। 

গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে চিলিকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ফলে মার্টিনেজের শেষ মুহূর্তের গোলে এক ম্যাচ আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হলো আলবিসেলেস্তেদের। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে সবার ওপরে আছে তারা। পাশাপাশি ৩ পয়েন্ট নিয়ে কানাডা আছে দুই নম্বরে। চিলি ও পেরু দুই দলেরই ঝুলিতে আছে ১ পয়েন্ট।

পুরো ম্যাচে একের পর এক আক্রমণ করে গেলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। লিওনেল মেসিদের সামনে যেন চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো। গোলের বেশকিছু সুযোগ পেয়েছিল চিলিও। তবে নিশ্চিত গোল থেকে দলকে বাঁচান আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

যদিও লিওনেল মেসিদের সয়লাব শেষ পর্যন্ত রুখতে পারেননি ক্লদিও ব্রাভো। ৮৮তম মিনিটে মেসির নেয়া কর্নার কিক থেকে ভেসে আসা বল ক্লিয়ার করলেও ফিরতি বলে দারুণ এক শটে চিলির জালে জড়িয়ে দেন পরিবর্তিত হিসেবে মাঠে নামা লাউতারো মার্টিনেজ। আর তাতেই জয় পায় তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

একুশে সংবাদ/ এস কে

Link copied!