AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জার্মানীর ইউরো দল থেকে বাদ পড়লেন ন্যুবেল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৪ পিএম, ৮ জুন, ২০২৪
জার্মানীর ইউরো দল থেকে বাদ পড়লেন ন্যুবেল

ইউরোর জার্মান স্কোয়াড থেকে শেষ খেলোয়াড় হিসেবে বাদ পড়েছেন গোলরক্ষক আলেক্সান্দার ন্যুবেল। শুক্রবার জার্মানী ইউরো ২০২৪’র জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষনা করেছে। যদিও উইঙ্গার লেরয় সানের ইনজুরি শঙ্কা এখনো কাটেনি। এর আগে ঘোষিত ২৭ সদস্যের দলে কোচ জুলিয়ান নাগলসম্যান চারজন গোলরক্ষক রেখেছিলেন। শেষ পর্যন্ত চূড়ান্ত তালিকা থেকে ন্যুবেলের নাম প্রত্যাহার করে নেয়া হয়েছে।

এর আগে মে মাসে দল ঘোষনার সময় নাগলসম্যান বলেছিলেন চারজন গোলরক্ষক নিয়েই তারা ইউরোতে খেলতে নামবেন।

গ্রীসের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে জার্মানীর আরটিএল নেটওয়ার্কের সাথে কথা বলার সময় নাগলসম্যান বলেন এই মুহূর্তে তিনি তার পরিকল্পনা পরিবর্তন করেছেন। সানের ইনজুরির কারনে একজন বাড়তি আউটফিল্ড খেলোয়াড় তিনি দলে রেখেছেন। নাগলসম্যান আরো বলেন, ‘আমরা এখনো জানিনা কোন পরিবর্তনের প্রয়োজন আছে কিনা। লেরয়  প্রায় শতভাগ ফিট ছিলেন। কিন্তু বায়ার্নে খেলার সময় হুট করেই পরিস্থিতি পাল্টে যায়।’

পিউবিক হাড়ের সমস্যা নিয়ে সানে মৌসুম শেষ করেছেন। শেষ সাত লিগ ম্যাচের মধ্যে তিনি মাত্র একটিতে খেলেছেন।

বিস্ময়করভাবে লিগ রানার্স-আপ হওয়া স্টুটগার্টের হয়ে দারুন এক মৌসুম কাটিয়েছেন বায়ার্ন মিউনিখ থেকে ধারে খেলতে যাওয়া ২৭ বছর বয়সী ন্যুবেল। ২০২৬ সালে তার মিউনিখে ফিরে আসার কথা রয়েছে। ক্লাব অধিনায়ক ম্যানুয়েল নয়্যারের পর দ্বিতীয় গোলরক্ষক হিসেবে দীর্ঘদিন অপেক্ষায় রয়েছে ন্যুবেল।

নাগলসম্যান ইঙ্গিত দিয়েছেন ভবিষ্যতে যতদিন তিনি জাতীয় দলে আছেন ততদিন তিনি ন্যুবেলকে তার পরিকল্পনায় রাখবেন। তিনবারের ইউরো বিজয়ী জার্মানী আগামী ১৪ জুন মিউনিখে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে  ইউরো মিশন শুরু করবে।

 

একুশে সংবাদ/ এস কে


 

Link copied!