AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন কোচ নিয়োগ দিলো বিসিবি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৪০ পিএম, ১ জুন, ২০২৪
নতুন কোচ নিয়োগ দিলো বিসিবি

বাংলাদেশের যুব দলের জন্য প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে শ্রীলঙ্কার নাভিদ নেওয়াজকে। শনিবার (১ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই বছরের চুক্তিতে ২০২৬ পর্যন্ত টাইগার যুবাদের দায়িত্বে থাকবেন লঙ্কান এ কোচ, যা শুরু হবে আগামী মাস থেকে। যুবাদের পাশাপাশি বয়সভিত্তিক দলের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করবেন এই শিরোপাজয়ী কোচ।

তার কোচিংয়ে ২০১৯ যুব এশিয়া কাপে রানার্স আপ হয় বাংলাদেশ। পরের বছর ২০২০ সালে দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো যুব বিশ্বকাপের শিরোপা জিতে নেয় টাইগার যুবারা। যার ফলে তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায় বিসিবি।

২০২২ যুব বিশ্বকাপেও তার কোচিংয়ে খেলে বাংলাদেশ। তবে এবার দল ভালো করতে ব্যর্থ হয়। তাই তার সঙ্গে নতুন চুক্তিও হয়নি। ওই বছরের এপ্রিলেই শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পান নাওয়াজ। সেই দায়িত্ব ছিলেন তিনি কদিন আগ পর্যন্তও। 

২০০৫ সালে খেলা ছাড়ার পর পুরোপুরি কোচ হিসেবে কাজ শুরু করেন নাওয়াজ। শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে বিভিন্ন ক্লাবের পাশাপাশি শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দল, মেয়েদের জাতীয় দলসহ নানা দলে কোচিং করিয়ে ২০১৮ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নেন তিনি।

একুশে সংবাদ/এস কে

Link copied!