AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রিকেটারদের পারিশ্রমিক বৃদ্ধি করল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৬ পিএম, ১১ মে, ২০২৪
ক্রিকেটারদের পারিশ্রমিক বৃদ্ধি করল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এক মাসও বাকি নেই। সেই প্রতিযোগিতা শুরুর আগেই ক্রিকেটারদের পারিশ্রমিক বৃদ্ধি করল শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। যে সব ক্রিকেটার বার্ষিক চুক্তিতে রয়েছেন, তাদের আয় বাড়ল।

বোর্ডের সিদ্ধান্তের ফলে ৪১ জন ক্রিকেটারের আয় বাড়বে। সেই সব ক্রিকেটারকে ছ’টি বিভাগে ভাগ করা হয়েছে। কিছু মাস আগে ভারতীয় ক্রিকেট বোর্ড টেস্ট ক্রিকেটারদের পারিশ্রমিক বৃদ্ধি করেছিল। একই পথে হাঁটল শ্রীলঙ্কা। সে দেশের ক্রিকেট বোর্ড জানিয়েছে, আগে টেস্ট জিতলে ক্রিকেটারেরা পেতেন প্রায় ৬ লক্ষ ২৫ হাজার টাকা। সেটা বাড়িয়ে দ্বিগুণ করে দেওয়া হয়েছে। অর্থাৎ ১০০ শতাংশ আয় বৃদ্ধি করা হয়েছে। ড্র করলে বাড়বে ৬৬ শতাংশ। হারলেও আগের থেকে ৩৩ শতাংশ বেশি টাকা পাবেন শ্রীলঙ্কার ক্রিকেটারেরা।

লাল বলের ক্রিকেটে আগ্রহ বৃদ্ধির জন্যই শ্রীলঙ্কার বোর্ড এমনটা করেছে। বেশ কিছু বছর ধরেই শ্রীলঙ্কার ক্রিকেট সাফল্য পাচ্ছে না। সে দেশের ক্রিকেটারদের দক্ষতার অভাবও দেখা গিয়েছে বিভিন্ন ম্যাচে। আর্থিক ভাবে ক্রিকেটারদের উন্নতি করে টেস্ট ক্রিকেটে খেলোয়াড়দের উন্নতি করতে চাইছে বোর্ড।

শুধু টেস্ট নয়, উন্নতি হয়েছে এক দিনের এবং টি-টোয়েন্টি ম্যাচের ফি-ও। দুই ধরনের ক্রিকেটেই ২৫ শতাংশ ম্যাচ ফি বৃদ্ধি করা হয়েছে।

একুশে সংবাদ/এস কে   

 

 

Link copied!